ভক্তদের জন্য ক্রিকেট চালিয়ে যাবঃ আফ্রিদি

অফিসিয়াললি ৪১ বছরে পা দিয়েছেন শহিদ আফ্রিদি। বাস্তবে আফ্রিদির বয়স নিঃসন্দেহে আরও অনেক বেশি হতে পারে। এই বয়সেও ক্রিকেট খেলে যাচ্ছেন শহিদ আফ্রিদি। সারাবিশ্বের ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে তার চাহিদাও আছে। আফ্রিদি কবে অবসর নেবেন তা কেউ জানে না। ভক্তদের জন্য ক্রিকেট চালিয়ে যাবেন শহিদ আফ্রিদি।

এবার টি-টেন ক্রিকেটে নিজের প্রথম ম্যাচে ম্যাচ-সেরা হওয়ার পর পাকিস্তানি অলরাউন্ডার আফ্রিদি বললেন, ভক্তদের ভালোবাসার মূল্য দিতেই আরও দু-এক বছর খেলে যাবেন।

গতকাল শনিবার রাতে টিম আবু ধাবিরর বিপক্ষে কালান্দার্সের হয়ে আফ্রিদি ২ ওভারে ১৬ রান দিয়ে পল স্টার্লিং ও বেন ডাকেটের উইকেট নেন। তার দল জিতেছে ৯ উইকেটে।

ম্যাচ শেষে আফ্রিদি বলেন, ভালো ব্যাপার হলো, আমি এখনও ক্রিকেট উপভোগ করছি। ক্রিকেট ও আমার ভক্তদের নিয়ে আমার আবেগ এখনও তীব্র। তারা আমাকে ক্রিকেট খেলতে দেখতে চায়। ভক্তদের জন্যই আমি ক্রিকেট খেলতে ভালোবাসি এবং তাদের জন্যই আরও দু-এক বছর খেলে যাব।

ধুম ধাড়াক্কা ব্যাটিংয়ের জন্যই আফ্রিদির জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। কয়েক দফায় আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। চলতি টি-টেন টুর্নামেন্টের আগে আফ্রিদি গত নভেম্বরে পাকিস্তান সুপার লিগ ও লঙ্কা প্রিমিয়ার লিগে খেলেছেন।

আফ্রিদি আরও বলেন, ক্রিকেট খেলতে হলে খেলাটির প্রতি শতভাগ নিবেদন থাকা উচিত এবং ফিট থাকা উচিত। কারণ খেলাটি স্কিলের। আমি সর্বোচ্চ চেষ্টা করছি ভক্তদের হতাশ না করতে।