বিএনপি আল্লাহর ভরসায় ওহির ভরসায় বসে থাকে: ডা. জাফরুল্লাহ

সরকারি দল মাঠে যে সময় ব্যয় করেন বিরোধী দলকে তার দ্বিগুণ সময় ব্যয় করতে হবে, কিন্তু তারা তা করছে না বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সাম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের এক টকশো অনুষ্ঠানে ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, তাদের দলগত একটা সমস্যা দলের নেতা থাকেন বিলেতে। আল্লাহর ভরসায় ওহির ভরসায় বসে থাকেন। তাদের স্বাধীনতাটা নেই। তারা নিয়মিত রাজনীতি না করার ফলে তারা দায়িত্বটা পালন করতে পারছেন না।

তিনি বলেন, রাজনীতি করার জন্য জনগণের সাথে যেই আলাপ-আলোচনার কথাটা। ধরেন এই যে নির্বাচন এটা নিয়ও আলোচনা হতে পারে। আপনাদেরকে নামতে দেয় না এটা সত্যি কথা তবে এতো ভয় পেলে তো চলবে না। রাজনীতিতে মাঠে নামতে হবে, মাঠে থাকতে হবে। এটা ছাড়া কোন পথ নেই।

তিনি আরও বলেন, আজকে এটা প্রত্যাশা করা ভুল হবে যে, তারা যদি মনে করেন সরকার তাদেরকে পথ করে দিবেন। ওনারা এসে ক্ষমতা নিবেন। ক্ষমতাকে অর্জন করতে হয়। সাহসের সাথে প্রতিক্রিয়াকে ব্যক্ত করতে হয়। এই ক্ষেত্রে আমি দেখেছি বিরোধী দলের অনুপস্থিতিটা। সরকার যে এটা করেনা তা নয়, তারা অন্যায় আচরণকে অজুহাত হিসেবে ব্যবহার করেন।