গানটা ওপারে বানাবো, লেখার ১০ দিন পরে নৃত্য পরিচালকের মৃত্যু

চিত্রগ্রাহক অনিমেষ রাহাতের ২০ জানুয়ারি সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়। তার মৃত্যুতে শোক প্রকাশ করেন নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক মো. শহীদুর রহমান সুমন। ফেসবুকে সুমন লেখেন, ‘ওয়ান টেক গানটা আমরা ওপারেই বানাবো…’।

অবিশ্বাস্য হলেও সত্য, অনিমেষ রাহাতের মৃত্যুতে শোক প্রকাশের ১০ দিন পর সুমন নিজেও চলে গেলেন না ফেরার দেশে। গতকাল শনিবার (৩০ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা যান সুমন।

আজ রবিবার (৩১ জানুয়ারি) বাদ আসর জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে বলেও জানান রামিম।

সুমনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ঘনিষ্ঠ বন্ধু ও ফ্যাশন ডিজাইনার রামিম রাজ। রামিম রাজ বলেন, গত বৃহস্পতিবার পর্যন্ত সুমন স্বাভাবিকভাবে শুটিং করেছেন। শুক্রবার খাদ্যে বিষক্রিয়ায় (ফুড পয়জনিং) সুমন অসুস্থ হয়ে পড়েন। এরপর বাসায় সুমনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছিল। রাতে অবস্থা অত্যাধিক অবনতি হলে তাকে ঢাকা মেডিক্যালে নেওয়া হয়। সেখানে আইসিইউতে নেওয়ার পূর্বেই মারা যান সুমন। এরপর চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন।

রামিম রাজ আরও বলেন, সুমনের মতো গুণী নৃত্যপরিচালক আমাদের ইন্ডাস্ট্রি আর পাবে বলে মনে হয় না। সুমন অনেক মেধাবী নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক ছিলেন। তার মৃত্যুতে আমি শোকাহত।

মো. শহীদুর রহমান সুমন শোবিজে সুমন রহমান নামে পরিচিত। প্রায় এক যুগেরও বেশি সময় ধরে তিনি নাচের সঙ্গে যুক্ত রয়েছেন। ঈগল ড্যান্স কম্পানির অ্যাসোসিয়েট কোরিওগ্রাফার এবং ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে সুমন দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করছিলেন।