মেসিকে বিক্রি না করে ভুল করেছে বার্সা

গত আগস্টে বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন লিওনেল মেসি। তবে তাকে ধরে রাখতে বার্সেলোনা ছিল অটল। শেষ পর্যন্ত কাতালান ক্লাবটি মেসিকে ধরে রাখার লড়াইয়ে জিতে যায়। কিন্তু সেটা তাদের বড় ভুল ছিল বলে মনে করেন ক্লাবটির সাবেক কিংবদন্তি ফুটবলার রিভালদো।

রিভালদোর মতে, সে সময় মেসিকে ছেড়ে দিলে আর্থিকভাবে বেশ লাভবান হতো বার্সেলোনা। এমনিতেই বর্তমান আর্থিক অবস্থা খুব একটা ভালো নয় কাতালান ক্লাবটির। করোনাভাইরাস পরিস্থিতিতে তা আরও নাজুক হয়েছে। বর্তমানে তাদের দেনা ১১৭ কোটি ৩০ লাখ ইউরো। অনেকেই বার্সার দেউলিয়া হওয়ারও আশঙ্কা করছেন।

বার্সেলোনার বর্তমান অর্থনৈতিক মন্দার মধ্যে মেসির মতো দামি একজন খেলোয়াড় ফ্রি’তে চলে যাওয়া অনেক বড় ক্ষতি বলেই মনে করেন রিভালদো। মেসিকে এতদিন আটকে না রেখে ভালো দামে বিক্রি করে দিলেই ভালো হতে বলে মন্তব্য তার। যেমনটা রিয়াল মাদ্রিদ করেছে তাদের সেরা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্ষেত্রে।

“মেসি যখন চুক্তির অধীনে ছিল তখন আগের বোর্ড তাকে বিক্রি না করে ভুল করেছে। রিয়াল মাদ্রিদ ক্রিস্তিয়ানো রোনালদোর ক্ষেত্রে যা করেছে, বার্সেলোনাও তাই করতে পারত; রিয়াল রোনালদোকে বিক্রি করে ১০ কোটি ইউরো পেয়েছিল।”

“ক্লাব যখন অর্থনৈতিকভাবে অনেক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে তখন এমন একজন তারকার বিনা ট্রান্সফার ফিতে চলে যেতে দেখাটা কষ্টকর। আমার মনে হয়, মেসি অবশ্যই চলে যাবে।”