বেশি গর্ব করো না, আমরা আসছি তোমাদের সামনেঃ ভারতকে হুঁশিয়ারি আর্চারের

ভারত ও ইংল্যান্ড মুখোমুখি হবে চার টেস্টের সিরিজে আত্মবিশ্বাসের তুঙ্গে থেকে হুঁশিয়ারি উচ্চারণ আর্চারের। ইতোমধ্যে ভারত জয় করেছে অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেছে। এবার টেসে দুই পরাশক্তির লড়াই দেখবে বিশ্ব ক্রিকেটভক্তরা। এ ম্যাচগুলো হবে ভারতে, তাই সেখানে স্বাভাবিকভাবে বড় ভূমিকা রাখতে যাচ্ছে ইংল্যান্ডের স্পিন। আর এই ট্র্যাকে বাঘা বাঘা স্পিনারদের দিয়ে ইংলিশদের ঘায়েল করতে প্রস্তুত ভারত। কিন্তু ইংল্যান্ড যে ছেড়ে কথা বলবে না, সেই হুঁশিয়ারি দিয়ে রাখলেন সফরকারী দলের পেসার জোফরা আর্চার।

রবীন্দ্র জাদেজাকে স্পিন আক্রমণে পাবে না ভারত। তবে পিঠের ইনজুরিতে ব্রিসবেনে চতুর্থ টেস্ট থেকে বাদ পড়া রবিচন্দ্রন অশ্বিন ফিরেছেন। ভারতের বর্তমান ক্রিকেটারদের মধ্যে শীর্ষ উইকেটশিকারি স্পিনিং ট্র্যাকে অন্যতম বিপজ্জনক বোলার। তবে আর্চারের বিশ্বাস, তাদের স্পিন বিভাগেও যথেষ্ট শক্তি আছে। পিচে স্পিন থাকলে ম্যাচগুলো একপেশে হবে না নিশ্চিত এই পেসার।

প্রথমবার ভারতে টেস্ট খেলতে যাওয়ায় আর্চার বলেছেন, এখানে আইপিএল অনেক খেলেছি, কিন্তু প্রথম শ্রেণির ক্রিকেট নয়। তাই লাল বলে বোলিং করার চ্যালেঞ্জ স্পষ্ট। আইপিএলে ব্যাটসম্যানকে মেরে খেলতেই হবে, কিন্তু টেস্ট ক্রিকেটে তারা চাইলে পুরো সেশন প্রতিপক্ষের ওপর চেপে বসে থাকে। আর পিচ যদি মরা হয় তাহলে কিছুই করার থাকে না বোলারদের। আশা করি বোলারদের জন্য একটু পেস থাকবে এমন ভালো উইকেট পাবো।

এরপরই এলো আর্চারের হুঁশিয়ারি আর যদি কিছু টার্ন থাকে, মানে স্পিন যদি আসে তাহলে ম্যাচগুলো একপেশে হবে না। আমাদের দলে ভালো স্পিনাররা আছে এবং এই জায়গায় ভারত আমাদের অবহেলা করতে পারবে না। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী পেসারের এমন হুঁশিয়ারির কারণ অযৌক্তিক নয়। তবে শ্রীলঙ্কা সফরে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করতে দুই স্পিনার ডম বেস ও জ্যাক লিচ গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন।

সূত্রঃ ক্রিকইনফো/ ক্রিকবাজ