টেস্ট সিরিজে ১৮ সদস্যের দল ঘোষনা করলো বিসিবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। দলে আছেন প্রথম পছন্দের ক্রিকেটাররাই। অনুমিতভাবেই ফিরেছেন সাকিব আল হাসান, চোট কাটিয়ে ফিরেছেন সাদমান ইসলামও। লাল বলের চুক্তিতে না থাকলেও এই সিরিজে রাখা হয়েছে মোস্তাফিজুর রহমানকে। প্রথমবার ডাক পেয়েছেন পেসার হাসান মাহমুদ।

সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে স্কোয়াডে সদস্য সংখ্যা ছিল ১৫। সেই ১৫ জনের সবাই আছেন এবারও। তাদের সঙ্গে যোগ হয়েছেন সাকিব আর সাদমান। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে পেস বোলিং কোচ ওটিস গিবসনের সঙ্গে কাজের সুবিধায় দলের সঙ্গে ছিলেন মোস্তাফিজ। স্কোয়াডের অংশ না থাকায় তিনিও ফিরলেন এই সিরিজে।

২০১৯ সালের নবেম্বরে ভারতের বিপক্ষে কলকাতায় গোলাপি বলের টেস্টে শেষবার খেলেছিলেন সাদমান। এরপর চোটের কারণে লম্বা সময় ছিলেন বাইরে। পাকিস্তান সফর বা জিম্বাবুয়ের বিপক্ষে তার খেলা হয়নি।

তার জায়গায় ওই দুই সিরিজে থাকা সাইফ হাসান টিকে গেছেন এই সিরিজেও। এই দুই ওপেনারের কেউই প্রস্তুতি ম্যাচে রান পাননি।

প্রস্তুতি ম্যাচে ভালো করলেও জায়গা হয়নি পেসার সৈয়দ খালেদ আহমেদের। ক্যারিবিয়ানদের স্পিন দুর্বলতা মাথায় নিয়েই চারজন বিশেষজ্ঞ স্পিনার রাখা হয়েছে বাংলাদেশ দলে। দলে আছেন পাঁচজন পেসারও।

টেস্ট সিরিজের বাংলাদেশ দলঃ মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরী, সাইফ হাসান, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন, হাসান মাহমুদ।