এইচএসসির ফল নিয়ে বিরূপ মন্তব্য নয়: প্রধানমন্ত্রী

করোনভাইরাস মহামারীর কারণে পরীক্ষা ছাড়াই বিশেষ পদ্ধতিতে এইচএসসি ও সমমানের ফল প্রকাশ নিয়ে বিরূপ মন্তব্য না করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩০ জানুয়ারি) বেলা ১১টার দিকে গণভবন থেকে অনলাইনে সংযুক্ত হয়ে ফলাফলের আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রধানমন্ত্রী। এসময় এইচএসসির ফল প্রকাশ নিয়ে বিরুপ মন্তবয় না করতে আহ্বান জানান তিনি।

এইচএসসি ও সমমান পরীক্ষা না হওয়া নিয়ে পরীক্ষার্থীদের এক ধরনের মানসিক যন্ত্রণার মধ্য দিয়ে যেতে হয়েছে বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী। তিনি বলেন, এ অবস্থাতেও অনেকে এই পরীক্ষা ও ফল নিয়ে সমালোচনা করছেন। তাদের আরও সচেতন হওয়া উচিত। মহামারির কারণে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। কিন্তু তাদের পড়াশোনার মধ্যে রাখতে হবে, যেন তারা হতাশ হয়ে না পড়ে। আপনারা শিশুদের হতাশায় ফেলবেন না।

প্রধানমন্ত্রী বলেন, বিশেষ পরিস্থিতির কারণে এভাবে ফল ঘোষণা করা হয়েছে। আমরা চেয়েছি তাদের শিক্ষাজীবন থেকে একটি বছর যেন না হারিয়ে যায়। সেটিই লক্ষ্য ছিল। সে কারণেই পরীক্ষা না হলেও তাদের উত্তীর্ণ হচ্ছে। তাদের আগের শিক্ষাজীবনের ফলের ভিত্তিতে ফল তৈরি করা হয়েছে। আমি আশা করব, তারা পরবর্তী সময়ে নিজেদের যোগ্যতা দিয়েই উচ্চশিক্ষা নেবে।