পরবর্তী গেইল বা পোলার্ড হলেন বাংলাদেশের আফিফঃ ও’ব্রায়েন

প্রথমবারের মতো আবুধাবি টি-১০ ক্রিকেট লিগে সুযোগ পেয়েছেন বাংলাদেশের সম্ভাবনাময় অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। এই বাঁহাতি ব্যাটসম্যানকে পরবর্তী ক্রিস গেইল বা কাইরন পোলার্ড বলে অভিহিত করেছেন আয়ারল্যান্ডের সাবেক ক্রিকেট নায়াল ও’ব্রায়েন।

আবুধাবি টি-১০ ক্রিকেট লিগে বাংলা টাইগার্সের পক্ষে খেলবেন আফিফ। আসন্ন আসরে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে বাংলা টাইগার্স দলে ভিড়িয়েছিল বাংলাদেশের আফিফকে। পরে শেখ মেহেদী হাসানকেও দলে নেয় বাংলা টাইগার্স। আফিফের কাঁধে দলটির বড় দুই দায়িত্ব দেওয়া হয়েছে। বাংলা টাইগার্সের আইকন ক্রিকেটার ও সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে বাংলাদেশের আফিফকে। দলটিকে নেতৃত্ব দিবেন ক্যারিবিয়ান ক্রিকেটার আন্দ্রে ফ্লেচার।

এই তরুণ ক্রিকেটারকে গেইল ও পোলার্ডদের মতো বিশ্ব মাতাতো ক্রিকেটারদের সাথে তুলনা করেছেন নায়াল। ভবিষ্যতের গেইল বা পোলার্ড বলেও বাংলাদেশের আফিফকে অভিহিত করেছেন।

আফিফের প্রশংসায় পঞ্চমুখ নায়াল বলেন, আমরা গেইলে ভালোবাসি, পোলার্ডকে ভালোবাসি। আমরা এসব খেলোয়াড়দের ভালোবাসি। তবে পরবর্তী ক্রিস গেইল কিংবা পোলার্ড, যাই বলুন, তা কিন্তু ইতোমধ্যে চলে এসেছে। তরুণ ক্রিকেটাররা উঠে আসছে। বাংলাদেশের একটা ছেলে আছে- আফিফ হোসেন ধ্রুব; বাঁহাতি ব্যাটসম্যান, অসাধারণ! সে বেশ লম্বা, লেগ সাইডে সে দুর্দান্ত গতিতে ব্যাট চালাতে পারে।

ব্যাটিংয়ে তার টাইমিং চমৎকার। আমি দুই কিংবা তিন বছর আগে ঢাকা ও চট্টগ্রামে বিপিএলে (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) ওকে দেখেছিলাম। সে একজন দারুণ ক্রিকেটার। আমি তার দিকে তাকিয়ে আছি।

প্রসঙ্গত, আবুধাবি টি-১০ লিগ শুরু হবে ২৮ জানুয়ারি (বৃহস্পতিবার)। প্রথম দিনেই খেলা আছে আফিফের দল বাংলা টাইগার্সের। বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় দিল্লি বুলসের মুখোমুখি হবে দলটি।

এছাড়া একই দিনে মাঠে নামবে বাংলাদেশি ক্রিকেটারদের আরও দুই দল। মোসাদ্দেক হোসেন সৈকত ও মুক্তার আলির দল মারাঠা অ্যারাবিয়ান্স সন্ধ্যা ৬টায় নর্দান ওয়ারিয়র্সের মুখোমুখি হবে। নাসির হোসেন ও মনির হোসেনের দল পুনে ডেভিলস রাতে ডেকান গ্ল্যাডিয়েটরসের বিপক্ষে মাঠে নামবে।