চসিক নির্বাচনে ২২.৫২% ভোট পড়েছেঃ ইসি

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন গতকাল বুধবার অনুষ্ঠিত হয়ে গেছে। চসিক নির্বাচনে শতকরা ২২.৫২% ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারী) এই তথ্য জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এর আগে গিতকাল বুধবার ভোটের বেসরকারি ফলাফল প্রকাশ করা হয়। এতে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরী বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, নির্বাচনে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরী। সেখানে মেয়র পদে মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। রেজাউল করিম চৌধুরী নৌকা প্রতীকে ভোট পেয়েছেন তিন লাখ ৭৯ হাজার ২৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ৫২ হাজার ২৪৮ ভোট।

উল্লেখ্য, চট্টগ্রাম সিটিতে মোট ভোট কেন্দ্র ৭৩৫টিতে একযোগে বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়েছে। ভোটচলাকালীন সংঘর্ষের কারণে দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এরপরে, দুইপক্ষের সংঘর্ষে গুলিতে একজন নিহত হয়। সূত্রঃ যুগান্তর