এইচএসসির ফল পেতে শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে না যাওয়ার নির্দেশ

করোনা পরিস্থিতির কারণে ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা ফল বিশেষ পদ্ধতিতে প্রকাশ করা হবে। অন্যান্য বছরের মতো পরীক্ষাকেন্দ্র বা শিক্ষাপ্রতিষ্ঠানে ফল পাঠানো হবে না। ফল পেতে যারা প্রি-রেজিস্ট্রেশন করেছেন তাদের মোবাইলে পাঠিয়ে দেওয়া হবে। এছাড়া টেলিটকের ওয়েবসাইট, ১১টি শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে একসঙ্গে ফল প্রকাশ করা হবে। তাই ফল প্রকাশের দিন কোনো শিক্ষার্থীকে পরীক্ষাকেন্দ্র বা শিক্ষা প্রতিষ্ঠান না যাওয়ার অনুরোধ করেছে শিক্ষা বোর্ডগুলো।

আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) শিক্ষাবোর্ড থেকে এ ধরনের নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনাগুলো হলো- এবার ফল অনলাইনে প্রকাশিত হবে। পরীক্ষা কেন্দ্রে অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পঠানো হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফল প্রকাশের দিন শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।

মোবাইলে ফল পেতে প্রি-রেজিস্ট্রেশনঃ
এসএমএসের মাধ্যমে ফল পেতে যারা ইচ্ছুক তাদেরকে ফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে: HSC< >Board name (First 3 letter) <> Roll<>2020 টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে। ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই প্রি-রেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল পৌঁছে যাবে।

টেলিটক ওয়েবসাইট (www.educationboardresults.gov.bd) থেকে ফল জানা যাবে। এছাড়া সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

গত ৭ জানুয়ারি টেলিটক বিজ্ঞপ্তি দিয়ে ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু করার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানায়। এতে বলা হয়, যারা প্রি-রেজিস্ট্রেশন করবে তারা ফল প্রকাশের দিন ঘরে বসেই তা সংগ্রহ করতে পারবে।