বিশ্বকাপ সুপার লিগে শীর্ষ দুইয়ে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগ মিশনে বাংলাদেশের যাত্রা শুরু হয়। যেখানে তিন ম্যাচের তিনটিতেই জিতে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষ দুইয়ে জায়গা করে নিল বাংলাদেশ।

আইসিসির এই ইভেন্টের প্রতিটি ওয়ানডের জন্য বরাদ্দ ১০ পয়েন্ট। ম্যাচ জিতলে বিজয়ী দল পাবে ১০ পয়েন্ট। ম্যাচ টাই বা পণ্ড হলে সমান ৫ পয়েন্ট করে পাবে দুই দল। এভাবে পয়েন্ট প্রক্রিয়ায় এগিয়ে যাবে বিশ্বকাপ সুপার লিগ।

যেখানে আইসিসির ১২টি পূর্ণাঙ্গ সদস্য রাষ্ট্র এবং নেদারল্যান্ডসকে নিয়ে লিগের নিয়মে আগামী তিন বছর চলবে এই সুপার লিগ।তিন বছর বাদে এই লিগে শীর্ষে থাকা আটটি দল সরাসরি সুযোগ পাবে বিশ্বকাপে। ২০২৩ বিশ্বকাপে খেলার জন্য বাছাই পর্ব এড়াতে চাই তামিম বাহিনী। সেই সুবাদে প্রথম সিরিজেই শতভাগ জয় নিশ্চিত করল বাংলাদেশ।

আজ সোমবার (২৫ জানুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজকে ১২০ রানে হারিয়েছে বাংলাদেশ। এর আগে প্রথম ম্যাচে ৬ উইকেটে এবং দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে জয় পায় বাংলাদেশ।

বিশ্বকাপ সুপার লিগে ৬ ম্যাচে ৪ জয়ে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া। এরপর ৩ ম্যাচ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে দুইয়ে বাংলাদেশ। ৬ ম্যাচ খেলে ৩ জয়ে তিনে ইংল্যান্ড। এছাড়া সমান ২০ পয়েন্ট নিয়ে ৪ ও ৫ নম্বরে পাকিস্তান-জিম্বাবুয়ে।