আর্সেনাল ছেড়ে ছোটবেলার স্বপ্নের ক্লাবে ওজিল

মাঠের বাইরে থাকতে থাকতে একরকম দম বন্ধ হয়ে আসার মতো অবস্থা হয়েছিল মেসুত ওজিলের। ১০ মাসের বেশি সময় ধরে গানার্সদের সাইডলাইনে থাকার যন্ত্রণা তাকে কুড়ে কুড়ে খাচ্ছিল। অবশেষে প্রাণোচ্ছ্বাস ফিরে পেলেন জার্মান অ্যাটাকিং মিডফিল্ডার। ছোটবেলায় যে ক্লাবের সমর্থক ছিলেন, সেই তুর্কি জায়ান্ট ফেনারবাচেতে একেবারে বিনামূল্যে ট্রান্সফারে যোগ দিয়েছেন এই মুসলিম তারকা ফুটবলার।

সাত বছর আগে রিয়াল মাদ্রিদ থেকে তখনকার ক্লাব রেকর্ড সাড়ে ৪২ মিলিয়ন পাউন্ডে আর্সেনালে যোগ দেন ওজিল। তিনবার আর্সেনালের সঙ্গে এফএ কাপ জয়ের পাশাপাশি ২০১৮ সালের লিগ কাপ ফাইনাল ও পরের বছর ইউরোপা লিগ ফাইনালে তোলেন ক্লাবকে। প্রিমিয়ার লিগে সবমিলিয়ে ১৮৪ ম্যাচ খেলেছেন গানার্সদের হয়ে।

কিন্তু গত বছর লকডাউনের পর থেকে দলে উপেক্ষিত আছেন ওজিল। নতুন কোচ হিসেবে মিকেল আর্তেতা আসার পর খুব কম ম্যাচ খেলেছেন তিনি। গত বছরের ৭ মার্চ ওয়েস্ট হ্যামের বিপক্ষে ১-০ গোলে জয়ের ম্যাচে শেষবার ছিলেন এই প্লেমেকার।

তদুপরি এই মৌসুমের প্রিমিয়ার লিগ ও ইউরোপা লিগের দলে তো তাকে নিবন্ধনই করেননি আর্তেতা। সংবাদমাধ্যম জানায়, ছয় মাস আগেই তাকে অব্যাহতি দিতে সম্মত হয়েছে আর্সেনাল।

আর্সেনালে নানা সাফল্য সারাজীবন মনে থাকবে বললেন ৩২ বছর বয়সী মিডফিল্ডার, গত সাড়ে সাত বছরে এই ক্লাবের সঙ্গে চমৎকার সময় পার করেছি, এজন্য আমি কৃতজ্ঞ। দল ও ভক্তদের কাছ থেকে এই সময়ে যে সমর্থন পেয়েছি তা অসাধারণ। আমরা বেশ কয়েকটি শিরোপা জিতেছি এবং এমন কিছু স্মৃতি তৈরি করেছি যা সারাজীবন মনে থাকবে। আর্সেনালের ভক্তরা আমার হৃদয়ে থাকবে চিরদিন।