এবার নির্বাচনে সেনা মোতায়েন হচ্ছে নাঃ নুরুল হুদা

এবার চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন হচ্ছে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

আজ রবিবার (২৪ জানুয়ারি) চট্টগ্রাম সার্কিট হাউজে আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা এ কথা জানান।

নুরুল হুদা বলেন, বিজিবি, আনসার, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার ১৬ জনের বক্তব্য আমরা শুনেছি। নির্বাচনী পরিবেশ পরিস্থিতি নিয়ে তারা সবাই সন্তুষ্টি প্রকাশ করেছেন। প্রত্যেকে আশাবাদী ২৭ জানুয়ারির চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও স্বচ্ছ ও গ্রহণযোগ্য হবে।

নুরুল হুদা আরও বলেন, সেনাবাহিনী মোতায়েনের কোনো পরিকল্পনা আমাদের নেই এবং তার প্রয়োজনীয়তা আছে বলেও আমরা মনে করি না। যেখানে ইভিএমে ভোট হবে সেখানে সশস্ত্র পুলিশ পাহারা থাকবে। ভেতরে একজনের ভোট আরেকজন দেওয়া, সেটা সম্ভব না।

বিএনপির প্রার্থীরা তাদের নির্বাচনী এজেন্ট এবং সমর্থকদের বাসায় গিয়ে পুলিশ হয়রানির অভিযোগ সাংবাদিকদের প্রশ্নে সিইসি বলেন, বাড়ি বাড়ি গিয়ে নিষ্প্রয়োজনে হয়রানি করছে, এমন কোনো অভিযোগ আমাদের কাছে নেই। যাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা আছে এবং আদালতের ওয়ারেন্ট আছে, অবশ্যই পুলিশ তো তাদের গ্রেপ্তার করার জন্য চেষ্টা করতে পারে। নিরপরাধ কোনো ব্যক্তির বিরুদ্ধে তাদের অভিযান নেই।

উল্লেখ্য, চলতি ২৭ জানুয়ারিতে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে নগরপিতাসহ পছন্দের কাউন্সিলর নির্বাচিত করবেন ১৯ লাখের বেশি ভোটার।