উইন্ডিজকে হোয়াইটওয়াশ করে পূর্ণ ৩০ পয়েন্ট পেতে চান তামিম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগ মিশনে বাংলাদেশের যাত্রা শুরু হয়। যেখানে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডে জিতেই ২০ পয়েন্ট অর্জন করেছে বাংলাদেশ। এবার তৃতীয় ওয়ানডে জিতে আরও ১০ পয়েন্ট নিজেদের নামের পাশে করতে চাই তামিম ইকবালের দল।

আইসিসির এই ইভেন্টের প্রতিটি ওয়ানডের জন্য বরাদ্দ ১০ পয়েন্ট। ম্যাচ জিতলে বিজয়ী দল পাবে ১০ পয়েন্ট। ম্যাচ টাই বা পণ্ড হলে সমান ৫ পয়েন্ট করে পাবে দুই দল। এভাবে পয়েন্ট প্রক্রিয়ায় এগিয়ে যাবে বিশ্বকাপ সুপার লিগ। ২০২৩ বিশ্বকাপে খেলার জন্য বাছাই পর্ব এড়াতে চান তামিম। এজন্য কোনও সুযোগ হাতছাড়া করতে চান না বাঁহাতি ওপেনার।

তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডের আগে গণমাধ্যমকে তামিম বলেন, আমরা ইতোমধ্যে সিরিজ জিতলেও আরও ১০ পয়েন্ট অর্জনের সুযোগ আছে। উন্নতির অনেক জায়গা আছে। সব ক্ষেত্রে ভালো করা খুব কম সময়ই ঘটে। সেই সাথে তিন বিভাগেই আমাদের উন্নতির সুযোগ আছে। আমরা আরও ভালো বল করতে পারি, আরও ভালো ফিল্ডিং করতে পারি।

ব্যাট হাতে অনেকে ভালো শুরু করেও শেষ করে আসতে পারছে না। এসব জায়গা নিয়ে কাজ করতে হবে। এখন ওয়ানডেতেও ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ হচ্ছে। কোয়ালিফাই করতে হলে উন্নতির তাই কোনো বিকল্প নেই। আপনাকে ঘরের বাইরেও খেলতে হবে। ভিন্ন কন্ডিশনে ভালো করা সবসময়ই কঠিন বলেছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।