শেষ ম্যাচে উইন্ডিজের বিপক্ষে টাইগার একাদশে পরিবর্তনের আভাস

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ দল। দলের পারফরম্যান্সে বেশ খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। সিরিজ নিশ্চিত থাকায় তৃতীয় ও শেষ ম্যাচে একাদশ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে চায় বাংলাদেশ। এমনই আভাস দিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

জানা গেছে, এ ম্যাচে কয়েকজন তরুণকে সুযোগ দিতে চায় টিম ম্যানেজমেন্ট। দ্বিতীয় ম্যাচের পরই এমন আভাস দিয়েছিলেন অধিনায়ক তামিম ইকবাল। শনিবার এ বিষয়ে একই সকম কথা বলেছেন বিসিবি সভাপতিও। দলে অন্তত একটি পরিবর্তন আসবে বলে নিশ্চিত করেছেন নাজমুল হাসান।

বিসিবি সভাপতি বলেন, শেষ ম্যাচের বাংলাদেশ একাদশে পরিবর্তন আসতে পারে। কিন্তু কাউকে মনঃক্ষুণ্ণ করে পরিবর্তন করা হবে না। দলের সবাই কিন্তু ভালো খেলেছে। এখন নির্বাচকদের জন্য খেলোয়াড় বাছাই করাই অনেক কঠিন ব্যাপার।

তবে প্রতিপক্ষকে অবহেলা করে বিপদ টেনে আনতে চায় না বাংলাদেশ দল। কারণ এই সিরিজ থেকে সংগৃহীত পয়েন্ট যোগ হবে আইসিসি ওয়ানডে লিগের খাতায়। ২০২৩ বিশ্বকাপ সরাসরি খেলতে হলে সেখানে সেরা সাতের মাঝে বাংলাদেশকে থাকতেই হবে।

এ বিষয়ে বিসিবি সভাপতি পাপন বলেন, সিরিজের কোনো ম্যাচই ছোট করে দেখা সম্ভব না। আপনারা যানেন, আমাদের প্রতিটি ম্যাচের পয়েন্ট ওয়ানডে লিগের টেবিলে যুক্ত হবে। বিশ্বকাপে সরাসরি খেলতে হলে এগুলো পয়েন্ট আমাদের জন্য জরুরি। তাই সব সিরিজ এবং প্রতিপক্ষকে আমরা একই রকম গুরুত্ব দিচ্ছি।

উল্লেখ্য, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০তে এগিয়ে আছে টাইগাররা। চলতি ২৫ জানুয়ারি চট্টগ্রামে শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।