বিশ্বের বিভিন্ন দেশ এখন বাংলাদেশকে অনুসরণ করতে চায়ঃ পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ক্ষুধা, দারিদ্র ও শোষণমুক্ত বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, একে একে সেসব স্বপ্ন পূরণের মাধ্যমে ইতিহাস গড়ে চলেছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদেশের ভূমিহীন ও গৃহহীন মানুষ হয়তো কখনো চিন্তাও করতে পারেননি যে কোনো সরকার তাদের থাকার জন্য একটি পাকা ঘর দিতে পারে। কিন্তু শেখ হাসিনা তাই করে দেখালেন, তাদের জন্য আশ্রয় হয়ে দাঁড়ালেন।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে ১২টি ইউনিয়নের গৃহহীন ৬০টি পরিবারের মাঝে নতুন ঘরের চাবি হস্তান্তরকালে তিনি এসব কথা বলেন।

এসময় জুনাইদ আহমেদ পলক আরও বলেন, গত এক দশকে বিশ্ব দরবারে বাংলাদেশ অভাবনীয় মর্যাদায় আসীন হতে পেরেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতা ও দূরদর্শী নেতৃত্বগুণে। বাংলাদেশ অর্থনীতি, সামাজিক ও বৈশ্বিক নানা সূচকে ভালো অবস্থানে রয়েছে। তাই বিশ্বের বিভিন্ন দেশ এখন বাংলাদেশকে অনুসরণ করতে চায়।

এদিকে বিএনপি-জামায়াত প্রসঙ্গে পলক বলেন, এই দেশে অনেকটা সময় রাষ্ট্র ক্ষমতায় স্বাধীনতার বিপক্ষের শক্তির প্রতিনিধিরা ছিলেন। তারা দেশটাকে নিজের মনে করেনি কখনও। দেশের মানুষের প্রতি তাদের কোন অঙ্গীকার ও দায়বদ্ধতা ছিল না। কিন্ত আওয়ামী লীগ বারবার জনগণের ভোটে রাষ্ট্রক্ষমতায় এসেছে এবং জনস্বার্থের অনুকূলেই কাজ করেছে। কাজেই যারা গলাবাজি করে সরকারের সমালোচনা করে, তাদের এখন দেশের মানুষ ঘৃণা করে।