একমাত্র যে মডেলকে ফলো করেন বাইডেন

বিশ্বের লাখ লাখ মানুষ যাকে অনুসরণ করে, তিনি কাকে অনুসরণ করেন সেটার প্রতি আগ্রহ থাকে সবার। বিখ্যাত ব্যক্তিদের নিয়ে এমন খবর নতুন নয়।

টুইটারের ফলোয়ার দিয়েও বিষয়টি আলোচিত হয়। যেমন, নতুন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে বিশ্বের ৪৮ লাখের বেশি মানুষ টুইটার ফলো করেন। কিন্তু তিনি ফলো করেন মাত্র ১২ জনকে।

মজার কথা হচ্ছে, এই ১২ জনের মধ্যে একজন হচ্ছেন সেলিব্রিটি মডেল। বাইডেন কীভাবে তার ফলোয়ার হলেন, এ নিয়ে আছে এক কাহিনী।

মার্কিন প্রেসিডেন্টের অফিশিয়াল টুইটার হ্যান্ডল মূলত দ্য প্রেসিডেন্ট অব দ্য ইউনাইটেড স্টেটস বা সংক্ষেপে @পিওটিইউএস অ্যাকাউন্ট হিসেবে পরিচিত। গত চার বছর ধরে এ অ্যাকাউন্ট ছিল সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অধীনে। শপথ নেওয়ার পর সেটি হয়ে যায় প্রেসিডেন্ট বাইডেনের।

সেই অ্যাকাউন্ট ঘেঁটে দেখা যাচ্ছে, বাইডেন যে ১৩ জনকে ফলো করেন তাদের মধ্যে আছেন তার স্ত্রী ফার্স্টলেডি জিল বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, কিছু সহযোগী, হোয়াইট হাউসের অফিশিয়াল হ্যান্ডল।

বিজনেস ইনসাইডার জানায়, একজন মডেলকেও ফলো করেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি হছেন ক্রিসি টাইগেন। মূলত তার ঠোঁট কাটা স্বভাবের জন্য তাকে পছন্দ বাইডেনের। রিপাবলিকান প্রেসিডেন্ট ট্রাম্পকে কঠোর সমালোচনায় বিদ্ধ করতেন ক্রিসি। ফলে প্রেসিডেন্টের টুইটার হ্যান্ডলে তাকে ব্লক করে রাখা হয়েছিল।

প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পরই বাইডেনের কাছে ক্রিসি আবেদন জানান যে, প্রেসিডেন্টের অ্যাকাউন্ট থেকে তাকে আনব্লক করা হোক। তবে মার্কিন মডেলের জন্য অপেক্ষা করছিল বড় চমক।

ক্রিসির আবেদন বাইডেনের চোখে পড়লে তাকে তো আনব্লক করলেনই উল্টো ফলো দিয়ে দিলেন। ক্রিসি তো বিশ্বাসই করতে পারছিলেন না যে, প্রেসিডেন্টের টুইটার হ্যান্ডল থেকে তাকে অনুসরণ করা হচ্ছে। সেই ছবি আবার টুইটারেও পোস্ট করে দেন তিনি।