বাবা তোমার স্বপ্ন পূরণ করে এলামঃ কবরের পাশে গিয়ে সিরাজ

বাবার মৃত্যুশোক বুকে নিয়ে অস্ট্রেলিয়ায় বল হাতে ঝড় তুলেছেন মোহাম্মদ সিরাজ। ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতে দেশে ফিরে এবার সিরাজ গেছেন বাবার কবরের পাশে।

বাবার স্বপ্ন ছিল ছেলে জাতীয় দলের হয়ে খেলবে। অনেক পরিশ্রমের পর ছেলে সেই স্বপ্ন সত্যিতে পরিণত করেছে। কিন্তু সেই আনন্দের মুহূর্তে দেখার জন্য বাবা জীবিত ছিলেন না!

সফরে ভারতের তারকা পেসারদের ইনজুরির কারণে ব্যক্তিগত তৃতীয় টেস্টেই পেস অ্যাটাকের নেতা হয়েছেন সিরাজ। নিয়েছেন ৫ উইকেট। সফর শেষ করে দেশে ফিরে বাবার কবরের পাশে যান সিরাজ। ফুলে ফুলে ছেয়ে যায় কবর। মৃত বাবার আত্মার শান্তির জন্য দোয়া করেন সিরাজ। এরপর উপস্থিত মিডিয়াকর্মীদের সিরাজ বলেন, দেশের জন্য খেলতে পেরেছি। তাই ঈশ্বরকে ধন্যবাদ দেব। বাবার স্বপ্ন ছিল যে, তাঁর ছেলের খেলা সারা বিশ্ব দেখবে। উনি থাকলে আজ খুব খুশি হতেন।

শুধু বাবার মৃত্যু নয়, অস্ট্রেলিয়ায় বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের শিকার হওয়াটাও যথেষ্ট আঘাত দিয়েছিল সিরাজকে। সবকিছু পাশে রেখে সিরাজ লড়ে গেছেন। সিরাজ আরও বলেন, বাবা মারা যাওয়ার পর ৫ উইকেট নেওয়া তো দূরের কথা, খেলাই একেবারে সহজ ছিল না। কিন্তু আমি বাড়িতে মার সঙ্গে কথা বলেছিলাম। বাড়ির সবাই আমায় মানসিক শক্তি দিয়েছে। আমার মনে হয় আমি বাবার ইচ্ছে পূরণ করতে পেরেছি। তাঁর প্রার্থনার জন্যই আমি পাঁচ উইকেট পেয়েছি। এটা বর্ণনা করার মত ভাষা নেই আমার কাছে।