ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদার রেকর্ড গড়লেন রোনালদো

চলতি ২০২১ সালের শুরুটা হয়েছে দারুণ হয়েছে পর্তুগালের তারকা ক্রিস্চানিয়ো রোনালদো। নতুন নতুন রেকর্ড গড়ে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন একের পর এক। কার গোল বেশি, মেসি নাকি রোনালদো। কে আগে বিশ্ব ফুটবলের কিংবদন্তি পেলের গড়া গোলের রেকর্ড ভাঙ্গলও এসব বিষয় নিয়ে তর্ক বিতর্ক কম হয়নি। তবে সেই সব তর্ক-বিতর্ক পেছনে ফেলে গেল রাতে গোলের পাহাড়ের চুড়ায় উঠে গেছে ক্রিস্চানিয়ো রোনালদো।

এবছরের শুরুতেই ব্রাজিলীয় কিংবদন্তি পেলের গোলের রেকর্ড অতিক্রম করেছিলো ক্রিশ্চিয়ানো রোনালদো। সিরিয়ায় সাস্সুয়োলোর বিপক্ষে গোল করে বিশ্ব ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা জোসেফ বাইকানের রেকর্ডেও ভাগ বসান রোনালদো।

দুই ম্যাচ পরই ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হয়ে ওঠেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইতালিয়ান সুপার কাপে নাপোলিকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার ম্যাচে ১ গোল করে ক্লাব ও জাতীয় দলের জার্সিতে মোট ৭৬০ গোলের মালিক হন রোনালদো।

আর এই গোলের মাধ্যমেই চেকোস্লাভাকিয়ার কিংবদন্তি জোসেফ বাইকানের ৭৫৯ গোলের রেকর্ড ছাপিয়ে ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার খাতায় নাম লেখান রোনালদো। ইতিহাসের সর্বচ্চো গোলের রেকর্ড গড়তে সিআরসেভেনকে খেলতে হয়েছে ১০৪২ ম্যাচ।

ইতিহাসের সবচেয়ে বেশি গোল দাতার তালিকায় সবার উপরে ক্রিশ্চিয়ানও রোনালদো (৭৬০)। এর পরের স্থান জোসেফ বাইকানের (৭৫৯) গোল করে দ্বিতীয় রোনালদো। তিন নম্বরে রয়েছেন পেলে যার গোল সংখ্যা (৭৫৭)। আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি করেছেন (৭৪২) গোল। আর রোমারিওর গোলের সংখ্যা (৭৩৪)।