পদ্মা সেতুর নাম শেখ হাসিনা সেতু করার প্রস্তাবঃ প্রধানমন্ত্রীর না

দেশের সর্ববৃহৎ পদ্মা সেতুর নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা করার প্রস্তাব করেছেন সরকার দলীয় সংসদ সদস্য গাজীপুর-৩ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। তিনি বলেছেন, পদ্মা সেতুর নাম শেখ হাসিনা সেতু হওয়াই উচিত। এছাড়া আর কিছু হতে পারে না। এসময় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হাত নেড়ে ‘না’ ‘না’ করতে দেখা যায়।

আজ বৃহস্পতিবার ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে মুহাম্মদ ইকবাল হোসেন বলেন, আমি জানি মাননীয় নেত্রী আপনি উদার। আপনি মহানুভবতার মূর্ত প্রতীক। প্রেরণা কোনদিন প্রকাশ্যে আসে না প্রেরণা ভেতরে লালন করে। আর অক্সিজেন নিজেকে জড়িয়ে অপরকে আলোকিত করে। আপনি নিজের নামেই পদ্মা সেতু করবেন। ইতিমধ্যে আপনি না করেছেন কিন্তু আমাদেরও দায়বদ্ধতা আছে।

তিনি বলেন, জাতীয় সংসদের ৩৫০ জন সংসদ সদস্যকে যদি জিজ্ঞেস করেন, সকলে সমস্বরে বলবে আপনার নামে করার। মাননীয় নেত্রী আপনি বড় হবেন না, আমাদেরকে বড় হবার সুযোগ দেন। আমরাও কৃতজ্ঞতা চিত্রে আপনার নামে নাম করার মধ্য দিয়ে আমাদের দায়বদ্ধতা পূরণ করি এই কারণে যে আপনি সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দ্রষ্টা ও কারিগর।

এর আগে, বুধবার(২১ জানুয়ারি) পদ্মা সেতুর নামকরণ প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা সেতু’ করার ঘোষণা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। বুধবার সুপ্রিম সুপ্রিম কোর্টের আইনজীবী কামরুজ্জামান স্বাধীন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিটটি দায়ের করেন। রিটে মন্ত্রিপরিষদ সচিব, সেতু সচিব, প্রধান প্রকৌশলী ও পদ্মা সেতুর প্রকল্প পরিচালককে বিবাদী করা হয়েছে।