মেয়ের অজানা তথ্য প্রকাশ করলেন মিথিলা

ওপার বাংলার পরিচালক সৃজিত মুখার্জিকে বিয়ে করে বেশ আলোচিত-সমালোচিত হয়েছেন অভিনেত্রী রাফিয়াত রাশিদ মিথিলা। সঙ্গীতশিল্পী তাহসানের সঙ্গে বিচ্ছেদের পর সৃজিতের সঙ্গে ঘর বাঁধেন মিথিলা। তাহসান-মিথিলার একমাত্র সন্তান আয়রা তাহরিম খান মায়ের সঙ্গেই থাকছে।

সম্প্রতি কলকাতার একটি গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন মিথিলা। জানিয়েছেন আয়রা ও নিজের সম্পর্কে অনেক অজানা তথ্য। সাক্ষাৎকারে মিথিলা বলেন, মা শব্দটা আমার কাছে বিশাল একটি শব্দ। আমার কাছে মা মানে পূর্ণতা। মা মানে দায়িত্ববোধ। তবে মাতৃত্বটা অনেক মায়ার। এক শব্দ দিয়ে মাকে ব্যাখ্যা করা অনেক কঠিন।

মা মিথিলার জীবনকে আয়রা পুরো বদলে দিয়েছে উল্লেখ করে মিথিলা বলেন, মাতৃত্ব আমাকে আরো ভালো মানুষ হতে অনুপ্রাণিত করেছে। আমার সন্তানের চোখে আমি রোল মডেল। ও মাকে দেখে শিখতে চায়, অনেক কিছু করতে চায়। মা হওয়ার পর অনেক পজেটিভ চেঞ্জ এসেছে আমার জীবনে।

আড্ডার ছলে মেয়ে আয়রা অজানা তথ্যও প্রকাশ করছেন মিথিলা। মিথিলা বলেন, আয়রার ভাত খেতে এক ঘণ্টা লাগে। মাঝে মাঝে এক ঘণ্টার বেশিও লাগে। আর মায়ের অজানা তথ্য প্রকাশ করতে গিয়ে আয়রা বলে, মায়ের এক ঘণ্টা লাগে মেকআপ করতে।

আয়রার বিভিন্ন বিষয়ে গর্ব করেন মিথিলা। আয়রা ভীষণ ভালো ছবি আঁকে, ভালো গান করতে জানে। আয়রার যখন তিনবছর বয়স, তখন মিথিলা খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলেন। তখন আয়রা একদিন মিথিলাকে জড়িয়ে ধরে বলে, মা, আমি তোমার পাশে আছি।

আয়রাকে নিয়ে বর্তমানে কলকাতা আছেন মিথিলা। স্বামী সৃজিত মুখার্জিসহ সম্প্রতি ঘুরে এসেছেন দার্জিলিংয়ের বিভিন্ন অঞ্চল থেকে। নতুন বছরের শুরুতে কলকাতায় গিয়েছেন মিথিলা। স্বামী সৃজিত আর মেয়ে আয়রাকে নিয়ে বেশ ভালোই আছেন মিথিলা।