বাংলাদেশকে টিকা উপহার দেয়ায় ভারতকে ধন্যবাদ জানালেন ইনু

অক্সফোর্ড ইউনিভার্সিটি ও এস্ট্রোজেনিকা উদ্ভাবিত এবং ভারতের সেরাম ইন্সটিটিউট উৎপাদিত ২০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন ‘কোভিশিল্ড’ উপহার হিসাবে বাংলাদেশকে দেয়ায় ভারত সরকারের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

আজ বুধবার (২০ জানুয়ারী) জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে এই কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জাসদের নেতৃবৃন্দরা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘নেইবারহুড ফার্স্ট-সবার আগে প্রতিবেশী’ নীতির অংশ হিসাবে প্রতিবেশী দেশ বাংলাদেশ, নেপাল, ভুটান, শ্রীলংকা, মালদ্বীপ, আফগানিস্তান, মরিশাস, মিয়ানমারকে উপহার হিসাবে ১ কোটি ডোজ ভ্যাকসিন দেয়ার পদক্ষেপের প্রশংসা করেছেন।

জাসদের নেতৃবৃন্দরা বলেন, বৈশ্বিক মহামারি করোনার শুরু থেকেই করোনা মোকাবেলায় বাংলাদেশসহ প্রতিবেশী দেশগুলোর সাথে সমন্বিত পদক্ষেপ গ্রহণ করা, প্রতিবেশী দেশগুলোকে শুভেচ্ছা ও উপহার হিসাবে ঔষধপত্র ও চিকিৎসা সামগ্রী প্রদান করে ভারত সরকার বন্ধুত্ব ও সহযোগীতার যে মনোভাব প্রকাশ করেছে তা বাংলাদেশ-ভারতের মধ্যে প্রবাহমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মতই অন্যান্য প্রতিবেশী দেশের সাথে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

জাসদের নেতৃবৃন্দরা বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে সমর্থন ও সহযোগিতার মাধ্যমে বাংলাদেশ-ভারতের মধ্যে যে বন্ধুত্বপূর্ণ ও পারস্পরিক সহযোগীতার সম্পর্র্কের সূচনা হয়েছিল তা আজ সময়ের পরীক্ষায় উত্তীর্ণ। সূত্রঃ পূর্বপশ্চিম