ক্রিকেটে ফিরেই ম্যাচসেরা হলেন সাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের ১০ মাসের অপেক্ষা ফুরোল। সাকিব আল হাসানের জন্য অপেক্ষাটা আরো দীর্ঘ ছিল। তিনি মাঠে ফিরেছেন প্রায় ১৬ মাস পর। তবে টাইগার অলরাউন্ডারের প্রত্যাবর্তনটা হল রাজসিক। ফিরেই হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

এরপর বঙ্গবন্ধু প্রেসিডেন্টস কাপের মাধ্যমে ক্রিকেটের মাঠে টাইগার বরপুত্রের আগমন। তবে সেখানে তার পারফরম্যান্স মন জোগাতে পারেনি কারো।

নিজের সেরা ছন্দটা হয়তো সাকিব তুলে রেখেছিলেন আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চের জন্য। তার আগে প্রস্তুতি ম্যাচে ফিফটি হাঁকিয়ে দিয়েছিলেন ছন্দে ফেরার আভাস। এরপর মূল মঞ্চে এসে ঠিকই সব আলো কেড়ে নিলেন সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার।

উইন্ডিজদের বিপক্ষে ১ম ম্যাচেই তার দাপট। বল হাতে গুঁড়িয়ে দিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটিং লাইনআপ। তার স্পিনজাদুতে বিভ্রান্ত করেছেন সফররতদের। বোলিং ফিগারটা দেখুন, ৭.২-২-৮-৪। মাত্র ৮ রানে ৪ উইকেট! ক্যারিবিয়ানরা ধসে পড়ে ওখানেই।

মাত্র ১২২ রানে উইন্ডিজদেরকে গুটিয়ে দেয়ার মূল কারিগর সাকিব। যে রান টপকাতে খুব একটা বেগ পেতে হয়নি টাইগারদেরকে।

উল্লেখ্য, চার নম্বরে ব্যাটিংয়ে নেমে বড় ইনিংসের আভাস দিয়েছিলেন এই অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও সাকিব ইনিংস বেশি লম্বা করতে পারেননি। ৪৩ বলে খেলেছেন ১৯ রানের ইনিংস। সর্বনিম্ন স্কোরিং ম্যাচে ৪ উইকেট আর ১৯ রান নিয়ে সাকিব আল হাসানই ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটা বাগিয়ে নিলেন।