চার নম্বরে ব্যাটিং করতে সাকিবের কোনো সমস্যা নেইঃ তামিম

বিশ্বকাপে দুর্দান্ত খেলার পরে সবাই ধরেই নিয়েছে বাংলাদেশ দলে সাকিব আল হাসান যতদিন আছেন হয়ত তিন নম্বরে ব্যাটিং করবেন। কিন্তু চলতি বছর ঘুরতেই তা বদলে গিয়েছে। এই নিয়ে চারিদিকে চলছে সমালোচনা কিন্তু সাকিব নিজে কী চাইছেন তা জানিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

গতকাল সোমবার (১৮ জানুয়ারি) সংবাদ সম্মেলনে এসে টাইগারদের প্রধান কোচ ইঙ্গিত দেন সাকিব আর তিন নম্বরে ব্যাটিং করতে পারছেন না। সাকিবকে ব্যাটিং করতে হবে চার নম্বরে এবং তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তকে দেখা যেতে পারে তিন নম্বরে। ভক্ত সমর্থক থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষক- অনেকেই এই সিদ্ধান্ত মানতে পারছেন না। কিন্তু তামিম জানালেন এই পরিবর্তনে সাকিবের কোনো সমস্যা নেই।

তামিম বলেন, আমরা যখন ক্যাম্প শুরু করি তখনই তাকে স্পষ্টভাবে বলে দেওয়া হয়েছিল। আমি ব্যক্তিগতভাবেও তার সাথে কথা বলেছিলাম। সে সবটা শুনেছে, বুঝেছে, তার কোনো সমস্যা নেই। তাছাড়া এই সিদ্ধান্তটা তাকে একটু স্বস্তিতে থাকার সুযোগও দিচ্ছে। কারণ সে অনেক দিন পরে দলে ফিরল।

তামিম আরও বলেন, সাকিব যদি চার নম্বরে ব্যাটিং করে স্বস্তি না পান বা সফল না হতে পারেন তাহলে তাকে আবার তিন নম্বরে ফিরে যাওয়ার সুযোগও রাখা হয়েছে। আমরা সবাই জানি সাকিব আল হাসান তিন নম্বরে কত ভালো করেছে। সাকিব তিন নম্বরে রেকর্ড ওর পক্ষেই কথা বলে, আমরা সবাই এটা জানি। আমি সাকিবের সাথে ব্যক্তিগতভাবে কথা বলেছি চার নম্বরে ব্যাটিং করতে হবে। সাকিবকে এটাও বলা হয়েছে যদি চার নম্বরে স্বস্তি না পায় তাহলে আবার তিন নম্বরে ফিরে যাবে এবং সাকিব আমাদের সাথে সম্পূর্ণ একমত আছে।

উল্লেখ্য, আগামীকাল বুধবার (২০ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে করোনা পরবর্তীকালে বাংলাদেশ দল ও নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন।