মেয়ে নায়িকা, বাবা বিচারপতিঃ পথে পথে ভিক্ষা করছেন নারী

সম্প্রতি ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায় এক ভিক্ষুক নারী দাবি করছেন তিনি সাবেক বিচারপতির মেয়ে এবং তার মেয়ে একজন নায়িকা। ছেলেরাও নিজ নিজ জায়গায় প্রতিষ্ঠিত। মজার টিভি নামের একটি পেইজ থেকে এই ভিডিওটি শেয়ার করার পর থেকেই ভিডিওটি নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

আলোচ্য ভিডিওতে দেখা যায়, প্ল্যাকার্ডে সাহায্যের আবেদন, আমরা বাঁচতে চাই’ লিখে ঐ নারী কাঁদতে কাঁদতে বলছেন, তিনি চার বছর ধরে পথে পথে ঘুরে ভিক্ষা করছেন। মার্জিত ভাষায় কথা বলা ওই নারী কিছুতেই তার ‘বিচারক’ বাবার নাম বলতে চাননি। তার কাছে বাবার নাম জানতে চাইলে তিনি জবাবে বলেন, প্রশ্নই আসে না। আমার জীবন চলে, আমি সারা জীবন না খেয়ে থাকি তারপরও উনার নাম আমার মুখে আসবে না। তাহাজ্জুদের নামাজ পড়ে আমি বাবার প্রাণ ভিক্ষা চেয়েছি আল্লাহর কাছে।

এদিকে এই নারী তার মেয়ের প্রতিও তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তিনি তার মেয়ের বিষয়ে বলেন, আমাকে ঘাড়ধাক্কা দিয়ে, চুলের মুঠি ধরে বাসা থেকে বের করে দিয়েছে। ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক মানুষ আবেগে আক্রান্ত হয়েছেন।

আনুমানিক ষাট ছুঁই ছুঁই বয়সী ওই নারী তার নিজের ও সঙ্গে থাকা মেয়ের নামও বলেননি। কোনো তথ্য পাওয়া যায়নি নারীর স্বামী সম্পর্কেও।

তবে অনেকেই এটাও বলছেন, বিচারপতির সন্তান ও নায়িকা মা পরিচয় দিয়ে তিনিই মানুষকে ব্ল্যাকমেল করছেন অর্থ আয়ের নতুন কৌশল হিসেবে।