ইঞ্জুরিতে জর্জরিত ভারতীয় দলঃ মাঠে নামতে তৈরি শেবাগ

একের পর এক ক্রিকেটারের চোটে ভারতীয় দল এখন যেন হাসপাতাল। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ টেস্টে ১১ জন মাঠে নামানোই দায়। ভারতীয় গ্রেট বিরেন্দর শেবাগ তাই মজা করে বলছেন, প্রয়োজন হলে তিনি খেলতে চলে যেতে পারেন অস্ট্রেলিয়ায়!

ভারতের অস্ট্রেলিয়া সফরে চোটের থাবা শুরু হয় সিরিজ শুরুর আগেই। পুরো সফর থেকে ছিটকে যান অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা। প্রথম টেস্টের পর দল হারায় আরেক অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামিকে, দ্বিতীয় টেস্টের মাঝপথে উমেশ যাদবকে। তৃতীয় টেস্টের আগে চোট পেয়ে সফর শেষ হয় লোকেশ রাহুলের, এই টেস্টেই চোট পেয়ে বাইরে চলে যান রবীন্দ্র জাদেজা।

তলপেটের ব্যাথায় শেষ টেস্টে জাসপ্রিত বুমরাহকে পাওয়া নিয়ে আছে প্রবল অনিশ্চয়তা, হ্যামস্ট্রিংয়ের চোটে হনুমা বিহারিকে না পাওয়া অনেকটাই নিশ্চিত। এছাড়াও পিঠে ব্যথা আছে রবিচন্দ্রন অশ্বিনের, নেটে ব্যাটিংয়ের সময় আঘাত পেয়েছেন মায়াঙ্ক আগারওয়াল। ব্যথানাশক ট্যাবলেট খেয়ে মাঠে নামছেন চেতেশ্বর পুজারা। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ছুটিতে আছেন প্রথম টেস্টের পর থেকেই।

সব মিলিয়ে শেষ টেস্টে একাদশ সাজানোই ভারতের জন্য বড় চ্যালেঞ্জ। এমন অসহায়ত্বে যখন কিছু করার নেই, শেবাগ দেখছেন মজার দিকটিই। অস্ট্রেলিয়ায় ২ সেঞ্চুরিতে হাজারের বেশি রান করা ব্যাটসম্যানের টুইট, ‘এত এত ক্রিকেটারের ইনজুরি, একাদশ যদি না হয়, অস্ট্রেলিয়ায় যেতে আমি তৈরি…কোয়ারেন্টিন দেখা যাবে।’