পাকিস্তানের বর্ষসেরা ক্রিকেটার হলেন বাবর আজম, টেস্টে রিজওয়ান

পাকিস্তানের ক্রিকেটার বাবর আজম হচ্ছেন রানমেশিন, পারফরমার। আন্তর্জাতিক আঙিনায় পারফরম্যান্সের স্বীকৃতিটা নিজের দেশে ভালোভাবেই পেলেন বাবর আজম। পাকিস্তানের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন ডানহাতি এই ব্যাটিং জিনিয়াস।

বাবর আজম সীমিত ওভারের ক্রিকেটের দুই ফরমেটেও বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানে। আর টেস্টে বর্ষসেরা হয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

বছরের শেষ ভাগে এসে দুর্দান্ত এক ইনিংস খেলে বর্ষসেরার তালিকায় ঢুকে পড়েছেন ফাওয়াদ আলম। নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্টে ১০২ রানের বীরোচিত ইনিংস বেরিয়ে এসেছে তার উইলো থেকে। ১১ বছর পর পাওয়া তার সেঞ্চুরিটি পাকিস্তানের ব্যক্তিগত সেরা পারফরম্যান্সের পুরস্কার পেয়েছে।

গত ২০২০ সালে পাকিস্তানের সেরা নারী ক্রিকেটার হয়েছেন আলিয়া রিয়াজ। দেশটির ঘরোয়া ক্রিকেটে বর্ষসেরা হয়েছেন কামরান ঘুলাম।

বাবর আজম, মোহম্মদ হাফিজ এবং শাহিন শাহ আফ্রিদি সব থেকে বেশি তিনটি করে মনোনয়ন পেয়েছিলেন। বাবর আজম, শাহিন আফ্রিদি দুজনেই সীমিত ওভারের ক্রিকেট, টেস্ট ক্রিকেট এবং মূল্যবান ক্রিকেটারের বর্ষসেরার মনোনয়ন পেয়েছিলেন। হাফিজ জায়গা পেয়েছিলেন ব্যক্তিগত পারফরম্যান্স, সীমিত ওভারের ক্রিকেট এবং মূল্যবান ক্রিকেটারের মনোনয়ন তালিকায়।

এরপর সবথেকে বেশি দুটি করে মনোনয়ন পেয়েছিলেন হারিস রউফ, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ এবং শান মাসুদ। ঘরোয়া ক্রিকেটে বর্ষসেরার জন্য মনোনয়ন পেয়েছিলেন হাসান আলি, কামরান ঘুলাম, সউদ শাকিল এবং জাহিদ মাহমুদ। মহিলাদের বর্ষসেরা ক্রিকেটারের জন্য পাকিস্তান বোর্ড মনোনয়ন দিয়েছিল আলিয়া রিয়াজ, বিশমা মারুফ, জাভেইরা খান এবং মুনিবা আলিকে।