রেলওয়ের স্কুল থেকে ‘নাজিমুদ্দিন’ নাম মুছে দিল ছাত্রলীগ

ঈশ্বরদীতে ১৯৫২ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশ রেলওয়ে সরকারি নাজিমুদ্দিন উচ্চবিদ্যালয়ের প্রধান ফটকের সাইনবোর্ড থেকে নাজিমুদ্দিনের নাম মুছে দিয়েছে ছাত্রলীগ। আজ মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিকেলে বিক্ষোভ মিছিল নিয়ে নামটি কালো কালি দিয়ে মুছে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী রাষ্ট্রভাষা বাংলার বিরোধিতাকারী খাজা নাজিমুদ্দিনের নামে করা বিদ্যালয়টির নাম পরিবর্তন করার দাবিতে গত ১০ মাস ধরে নানারকম আন্দোলন করেও যখন রেল কর্তৃপক্ষ এই স্কুলের নাম পরিবর্তন করেনি ছাত্রলীগের নেতাকর্মীরা নিজেরাই স্কুলের নাম মুছে দিয়েছে।

ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি বলেন, সমকালে একটি রিপোর্ট প্রকাশের পর থেকে গত ১০ মাস ধরে এই স্কুলের নাম পরিবর্তন করার দাবি জানিয়ে আসছিলেন ঈশ্বরদীবাসী। রেল কর্তৃপক্ষ এই দাবির প্রতি অবজ্ঞা করার কারণে আমরা বাধ্য হয়েছি স্কুলের প্রধান সাইনবোর্ড থেকে নাজিমুদ্দিনের নাম মুছে দিতে।

উল্লেখ্য, পাবনা-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস বলেন, তদন্ত কমিটির কোনো কার্যক্রম সম্পর্কে তাকে জানানো হয়নি। নুরুজ্জামান বিশ্বাস ছাত্রলীগের পক্ষ থেকে নাজিমুদ্দিনের নাম মুছে দেওয়ার বিষয়ে কোনো মন্তব্য করেননি।