চট্টগ্রামের বিপক্ষে টস জিতে বোলিংয়ে তামিমের বরিশাল

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আজ সোমবার (৩০ নভেম্বর) লড়াইয়ে নেমেছে গাজী গ্রুপ চট্টগ্রাম ও ফরচুন বরিশাল। এই ম্যাচে টস জিতে বোলিংয়ে নামে তামিম ইকবালের বরিশাল। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে প্রথম দুই ম্যাচে জয় পেয়েছে চট্টগ্রাম। আর দ্বিতীয় জয়ের দেখা পেতে মাঠে নামবে তামিম ইকবালের বরিশাল।

টুর্নামেন্টে নিজেদের প্রথম দুই ম্যাচে দাপট দেখিয়েছে চট্টগ্রাম। বোলারদের দুর্দান্ত নৈপুণ্যে দুই ম্যাচেই নয় উইকেটে জয় তুলে নেয় চট্টগ্রাম। নিজেদের প্রথম ম্যাচে মুশফিকুর রহিমের বেক্সিমকো ঢাকাকে ১৬.২ ওভারে ৮৮ রানে অলআউট করে দেন চট্টগ্রামের বোলাররা। শরিফুল, মুস্তাফিজ, মোসাদ্দেক ও তাইজুল দুটি করে উইকেট নেন। ৮৯ রান তাড়া করে জিততে মোটেও বেগ পেতে হয়নি চট্টগ্রামকে। দ্বিতীয় ম্যাচেও বল হাতে জ্বলে ওঠেন চট্টগ্রামের বোলাররা। এবার মুস্তাফিজের শিকার হন সাকিব ও মাহমুদউল্লাহর জেমকন খুলনা। কাটার মাস্টারের দুর্দান্ত নৈপুণ্যে ১৭.৫ ওভারে ৮৬ রানে অলআউট হয় খুলনা। ৩.৫ ওভার বল করে মাত্র পাঁচ রানে চার উইকেট নেন মুস্তাফিজ।

চট্টগ্রাম ছোট লক্ষ্য পেয়ে সহজেই জয় তুলে নেয়। টানা দুই জয়ে আত্মবিশ্বাস বেশ ভালো জায়গায় চট্টগ্রামের খেলোয়াড়দের। হ্যাটট্রিক জয়ের স্বাদ পেতে বরিশালের বিপক্ষে মাঠে নামবে মিঠুনের দল। তামিমের বরিশাল হার দিয়ে এবারের আসর শুরু করে। প্রথম ম্যাচে জয়ের কাছাকাছি গিয়েও হারতে হয়েছে তাদের। জেমকন খুলনার কাছে চার উইকেটে ম্যাচ হারে বরিশাল। শেষ ওভারে ২২ রানের প্রয়োজনে চারটি ছক্কা মেরে বরিশালকে হারিয়ে দেন খুলনার আরিফুল। বরিশাল প্রথম ম্যাচ হারলেও, দ্বিতীয় ম্যাচে ঘুঁড়ে দাঁড়ায়।

গাজী গ্রুপ চট্টগ্রামঃ লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), শামসুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, জিয়াউর রহমান, নাহিদুল ইসলাম, সৈকত আলী, সঞ্জিত সাহা, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

ফরচুন বরিশালঃ তামিম ইকবাল (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, পারভেজ হোসেন ইমন, তৌহিদ হৃদয়, আফিফ হোসেন ধ্রুব, ইরফান শুক্কুর, মাহিদুল ইসলাম অঙ্কন, আবু জায়েদ চৌধুরী রাহী, সুমন খান, তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বি।