ঢাকার বিপক্ষে রাজশাহীর জয়ে ম্যাচ সেরা অলরাউন্ডার মেহেদী

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল রাজশাহী ও ঢাকা। আর উদ্বোধনী ম্যাচের প্রথম ইনিংসেই ব্যাট হাতে ঝড় তুললেন তরুন অলরাউন্ডার মেহেদী হাসান। জমজমাট এই আসরের প্রথম অর্ধশতক হাঁকান এই ডানহাতি ব্যাটসম্যান। সেই সাথে বল হাতেও চমক দেখিয়ে ম্যাচ সেরা পুরস্কার জিতেন মেহেদী।

এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরু থেকে বিপাকে পড়ে নাজমুল হোসেন শান্তের নেতৃত্বাধীন রাজশাহী। আর শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে দলটি। দলীয় ৬৫ রানে যখন পাঁচ উইকেট হারিয়ে বিপদে পড়ে দলটি। তখন হাল ধরেন মেহেদী হাসান ও নরুল হাসান সোহান।

সাত নম্বরে ব্যাট করতে নামা মেহেদী, শুরু থেকেই মারকুটে ব্যাটিং করতে থাকেন। এক পর্যায়ে ৩১ বলে আসরের প্রথম অর্ধশতক তুলে নেন মেহেদী। ষষ্ঠ উইকেট সোহানকে নিয়ে ৮৯ রানের অনবদ্য এক জুটি গড়েন মেহেদী।

অর্ধশতক হাঁকালেও দলকে শেষ পর্যন্ত টেনে নিতে পারেননি মেহেদী। প্যাভিলিয়নের পথ ধরার আগে ৩২ বলে ৪ ছক্কা ও ৩ চারে ৫০ রান করেন। ১৫৬ স্ট্রাইক রেটে রান করেছেন মেহেদী।

এরপর বল হাতেও চমক দেখান মেহেদী। ৪ ওভারে ২২ রান দিয়ে ১ উইকেট নেন এই তরুণ অলরাউন্ডার। উল্লেখ করার মত বলতে হচ্ছে শেষ ওভারের কথা৷ ঢাকার শেষ ওভারে প্রয়োজন ছিল ৯ রান। বল করতে আসেন মেহেদী। যেখানে শেষ ওভারে ৪টি বলই ডট দেন তিনি। এতে তার দলও ২ রানে দারুণ জয় পায়।