বিশ্বচ্যাম্পিয়নের বিপক্ষে প্রতিশোধের ম্যাচ ক্রোয়েশিয়ার

উয়েফা নেশন্স লিগে লিগে আজ রাতে মুখোমুখি হবে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ও রানার্সআপ ক্রোয়েশিয়া। দু’দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়। একই সময় আলাদা ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে লড়বে ইতালি। অন্যদিকে, পর্তুগালের প্রতিপক্ষ সুইডেন।

নেশন্স লিগে এবার কঠিন গ্রুপের আছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। গেল সেপ্টেম্বরে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৪-২ গোলের জয়ের আগে সুইডেনকেও হারিয়েছে তারা। তবে, শেষ ম্যাচে পর্তুগালের সঙ্গে ড্র করে টেবিলের দ্বিতীয় স্থানে আছে দিদিয়ের দেশমের দল। শীর্ষস্থান ফিরে পেতে চাইলে জয়ে ফিরতে হবে ফ্রান্সকে। প্রতিপক্ষ ক্রোয়েশিয়া হওয়ায় জয় পাওয়াটা চ্যালেঞ্জিং হবে তাদের জন্য। কারণ হারের শোধ নেয়ার পাশাপাশি টেবিলে ক্রোয়াটদের অবস্থাও খুব একটা ভাল না। তাই ছন্দে ফিরতে চাইবে দালিচের দলও।

এ ম্যাচে দেশমের দল বাদ পড়েছেন অলিভার জিরু। তবে, খেলবেন অ্যান্থনি মার্সিয়াল, মৌসা সিসোকা ও লুকাস ডিগনে। পগবা, এমবাপ্পেরাও আছেন সেরাটা উজাড় করে দিতে। আরেক ম্যাচে, সুইডেনের বিপক্ষে লড়বে পর্তুগাল। দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো করোনায় আক্রান্ত হওয়ায় খেলতে পারবে না এ ম্যাচে।

তবে, পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখতে সে শূন্যতা পূরণে ভূমিকা রাখতে প্রস্তুত অন্যরা।