সড়ক দুর্ঘটনায় মারা গেছেন আফগান ওপেনার

শুক্রবার (২ অক্টোবর) রাতে ভয়াবহ সড়ক দুর্ঘটনার কবলে পড়েন আফগানিস্তান ক্রিকেট দলের ডানহাতি ওপেনার নাজিব তারাকাই। পরে সেখানেরই এক হাসপাতালে নেয়া হয় তাকে। কিন্তু অবস্থার উন্নতি তো ঘটেইনি না, উল্টো প্রায় ৭২ ঘণ্টার বেশি সময় ধরে কোমায় থাকেন তিনি।

তার উন্নতমানের চিকিৎসার জন্য কাবুলের উন্নত কোনো হাসপাতাল কিংবা দেশের বাইরে পাঠানোর কথাও চিন্তা করছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হেরে গেলেন আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের ওপেনার নাজিব তারাকাই(২৯)। ভয়াবহ সড়ক দুর্ঘটনায় আহত হয়ে প্রায় ৭২ ঘণ্টার বেশি সময় কোমায় থেকে মঙ্গলবার মারা গেছেন এ ডানহাতি ব্যাটসম্যান।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের থেকে লেখা হয়েছে, ‘আক্রমণাত্মক ব্যাটসম্যান ও অসাধারণ একজন মানুষ নাজিব তারাকাইয়ের সড়ক দুর্ঘটনায় মৃত্যুর খবরে এসিবি এবং আফগানিস্তানের ক্রিকেটপ্রেমী জাতি শোকাচ্ছন্ন। আল্লাহ্ তার ওপর শান্তি বর্ষিত করুন (আমিন)’।

আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের হয়ে ১টি ওয়ানডে ১২ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২৯ বছর বয়সী নাজিব তারাকাই। যার সবশেষটি ছিল বাংলাদেশের মাটিতে গত সেপ্টেম্বরে। টি-টোয়েন্টি ক্রিকেটে ১২ ম্যাচে ২৫৮ রান সংগ্রহ করেছেন এ ডানহাতি ওপেনার। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে ৬ সেঞ্চুরিতে ২০৩০ ও লিস্ট এ ক্রিকেটে ১ সেঞ্চুরিতে ৫৫৩ রান রয়েছে তার নামের পাশে।