করোনা নেগেটিভ হওয়ার ২৭ দিন পর সাবেক যুগ্ম সচিবের মৃত্যু

করোনা‘নেগেটিভ’ প্রতিবেদন পাওয়ার ২৭দিন পর তৎকালীন সংস্থাপন মন্ত্রণালয়ের সাবেক যুগ্মসচিব খলিলুর রহমান (৬৮) মারা গেছেন। আজ বুধবার (২ আগস্ট) ভোর ছয়টায় কুয়েতমৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত ২৭ জুলাই তিনি করোনা পজিটিভ হয়ে হাসপাতালে ভর্তি হন। কুয়েতমৈত্রী হাসপাতালের চিকিৎসক ডা. আবদুর রহিম আজ সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

খলিলুর রহমানের বাড়ি টাঙ্গাইলের সখিপুর উপজেলার কালিদাস গ্রামে। তিনি ২০১২ সালে তৎকালীন সংস্থাপন মন্ত্রণালয়ের (বর্তমানে জনপ্রশাসন) যুগ্ম সচিব হিসেবে অবসরে যান। তিনি একজন কৃষিবিদ ছিলেন। ঢাকাস্থ সখিপুর উপজেলা সমিতির সভাপতিও ছিলেন তিনি। প্রয়াত খলিলুর রহমানের দুই ছেলে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্র জানায়, খলিলুর রহমান গত ২৭ জুলাই করোনা পজেটিভ হলে তাঁকে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। গত ৫ আগস্ট তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে সেখানে আইসিইউর আসন খালি না থাকায় তাঁকে কুয়েতমৈত্রী হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। ওই হাসপাতালের পরীক্ষায় ৬ আগস্ট তাঁর ফলাফল প্রতিবেদনে নেগেটিভ আসে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ওই হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

ছেলে হাসান রেজুয়ানুর রহমান জানান, আজ বিকেলে ঢাকার পূর্ব রাজাবাজার মসজিদের সামনে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর লাশ হিমাগারে রাখা হবে।

সূত্র আরও জানায়, এক ছেলে যুক্তরাষ্ট্রে রয়েছেন। সে আসার পর আগামী ৫ সেপ্টেম্বর গ্রামের বাড়ি টাঙ্গাইলের সখিপুরের কালিদাসে জানাজা শেষে পারিবারিক কবরাস্থানে দাফন করা হবে।