মেসির সাথে আরো ২ বছরের চুক্তি বাড়াতে চায় বার্সেলোনা

মেসি-বার্সেলোনা বিচ্ছেদের ট্র্যাজিক উপাখ্যানের সমাপ্তি লেখার আগে চলছে বধির বধির খেলা। কারো কথা কেউ শোনে না। অন্তত জনপ্রিয় স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কার বিশ্লেষণ তাই। মেসি-বার্সা তপ্ত সম্পর্কের উত্তাপে যখন টালমাটাল বার্সেলোনা-স্পেন-পুরো বিশ্ব, তখনই ঘোষিত হয়েছে নতুস মৌসুমে লা লিগার সূচি। কত বছর পর বিশ্বের অন্যতম সেরা লিগ মাঠে গড়ানোর অপেক্ষায় লিওকে ছাড়া।

১৩ সেপ্টেম্বর পর্দা উঠবে পরের বছরের ২৩ মে যার শেষ রাউন্ড। মাঝে ২৫ অক্টোবর আর ১১ এপ্রিল মাঠে গড়ানোর অপেক্ষায় রোনালদোর পর মেসিহীন নিরুত্তাপ এল ক্ল্যাসিকো। শুধু বার্সা নয়, স্প্যানিশ ফুটবলের বড় ব্যান্ড হয়ে ওঠা লিও মেসি প্রস্তানের দ্বারপ্রান্তে।

লিগ শুরুর আগে শুরু হয়েছে বার্সেলোনার অনুষ্ঠানিক অনুশীলন। নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে নতুন শুরুর অপেক্ষায় কাতালানরা। অনুমেয়ভাবে ছিলেননা শুধু এলএমটেন।

সব শেষের আগে শেষ চেষ্টা। ক্লাব সভাপতি জোসে মারিয়া বার্তেমিউয়ের সাথে আলোচনায় বসবেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি। সে উদ্দেশ্যে রোজারিত থেকে বার্সেলোনা উড়াল দেবার অপেক্ষায় হোর্হে। দুপক্ষের সভায় বার্সা-আর্জেন্টাইন সুপারস্টারের চুক্তি আরো দু’বছর বাড়ানোর প্রস্তাব দেবে। সাথে কোম্যানের পরিবল্পনা যে আবর্তিত হবে লিওকে ঘিরে থাকবে তার নিশ্চয়তা। তবে যে ইস্যূতে সঙ্কট ঘনিভূত হবার অপেক্ষায় তা মেসি-বার্সা চুক্তি। ক্লাব বিশ্বাস করে এলএমটেন এখনো ক্লাবের সাথে চুক্তিবদ্ধ।

এদিকে ইংলিশ গণমাধ্যমের দাবি বার্সা ছেড়ে ম্যানচেষ্টারে নতুন শুরুর অপেক্ষায় থাকা লিওনেল মেসি ইস্যুতে সামাজিক মাধ্যমে চুপ থাকার সিদ্ধান্ত নিয়েছেন তার আর্জেন্টাইন সতীর্থ ও সিটি তারকা সার্জিও অ্যাগুয়েরো।

গ্রহের অন্যতম সেরা ফুটবলারকে পেতে বিতর্কে জড়াতে চায় না ম্যানচেস্টার সিটি। তবে বার্সা বিচ্ছেদের চেয়ে লিও-র জীবনে বড় বিতর্ক আর কি হতে পারে?