মেসিকে রেখেই পরিকল্পনা করছে বার্সেলোনা

বড় বাজেট নিয়ে এলএমটেনের অপেক্ষায় ম্যানচেস্টার সিটি- এমন খবরে বাজার গরম হলেও তাকে রুখতে বার্সেলোনায় সমর্থকদের বিক্ষোভ এখনো অব্যাহত রয়েছে।

কাতালান ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টরের পদ থেকে এরিক আবিদালকে বরখাস্ত করার পর তার স্থলাভিষিক্ত নতুন ডিরেক্টর র‍্যামোন প্লানেস জানিয়েছেন, তাকে রেখেই আগামী মৌসুমের পরিকল্পনা সাজানো হচ্ছে। বিশ্বের সেরা ফুটবলারকে ঘিরেই আমাদের পুনর্গঠন শুরু হবে। এটাই স্বাভাবিক। আমরা চাই মেসি এখানেই থাকুক।

এদিকে ইংল্যান্ডের গণমাধ্যম দ্য সান জানাচ্ছে, ম্যানসিটির সাথে আলোচনা করতে এরই মধ্যে ম্যানচেস্টারে পৌঁছেছেন তার বাবা। তবে জোর করে ফ্রি ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছাড়লে ফিফার নিষেধাজ্ঞায় পড়তে পারেন লিঁও।

অপরদিকে, বার্সা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তোমেউয়ের পদত্যাগ দাবিতে ন্যু ক্যাম্পের সামনে বিক্ষোভ করেছে মেসি সমর্থকরা। আর নির্বাচনের এক বছর বাকি থাকলেও ব্যর্থতার অভিযোগে বর্তমান প্রেসিডেন্টের বিরুদ্ধে অনাস্থা ভোটের ডাক দিয়েছেন সম্ভাব্য প্রার্থী জর্ডি ফারে। তার দাবির পক্ষে আগামী ১৪ দিনের মধ্যে অন্তত ১৫ শতাংশ ক্লাব সদস্যদের সাক্ষর সংগ্রহ করতে হবে তাকে। বর্তমান বোর্ড ভেঙ্গে আগাম নির্বাচনের জন্য, দ্বিতীয় ধাপে প্রায় এক লাখ সদস্যের অনাস্থা ভোট প্রয়োজন। যদিও স্প্যানিশ গণমাধ্যম বলছে, বার্তোমেউ সরে দাঁড়ালেও সিদ্ধান্ত পরিবর্তন করবেন না মেসি।

জাতীয় দলের জার্সিতে ব্যর্থতায় অতীতে মেসির মুণ্ডুপাত করলেও স্বদেশি তারকার দুঃসময়ে পাশে দাঁড়িয়েছেন আর্জেন্টাইনরা। বার্সার উপর বিরক্ত ভক্তরাও চান নতুন চ্যালেঞ্জ গ্রহণ করুক এলএম টেন। সমর্থকদের অনেকেই বলেন, বার্সা মেসির জন্য যা করেছে, ও তার প্রতিদান দিয়েছে। বিদায় বলার এটাই সেরা সময়। বার্সেলোনার পরিস্থিতি অনুযায়ী মেসি দারুণ সিদ্ধান্ত নিয়েছে। ওর গার্দিওলার ম্যানসিটিতে যাওয়া উচিৎ।