পুলিশের কিছু সদস্য দানবে পরিণত হয়েছে: ড. কামাল

গণফোরামের আহ্বায়ক কমিটির প্রধান ড. কামাল হোসেন বলেছেন, মেজর (অব.) সিনহা মো. রাশেদ খানের মৃত্যু দেখিয়ে দিয়েছে পুলিশের কিছু সদস্য দানবে পরিণত হয়েছে।

‘দলীয়করণ, বিচারবহির্ভূত হত্যা, ভোট ডাকাতিসহ অনৈতিক কর্মকাণ্ডে পুলিশকে ব্যবহার’র কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

শনিবার দলের কেন্দ্রীয় কমিটির সভায় ভার্চ্যুয়ালি অংশ নিয়ে তিনি এসব বলেন বলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সভায় গণফোরাম প্রধান বলেন, দেশের সব সমস্যা সমাধানের জন্য জাতীয় ঐক্যকে আরো জোরদার করতে হবে। জনগণকে সচেতন ও ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে দেশের মানুষ অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে। একদিকে করোনায় মানুষ মারা যাচ্ছে অন্যদিকে করোনাকে নিয়ে সরকারের প্রশ্রয়ে দুর্নীতি হচ্ছে। এদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা সরকার নিচ্ছে না। এবার বন্যায় ও নদী ভাঙনে কৃষকদের ফসল নষ্ট হয়েছে, মানুষের ঘরবাড়ি, জমি, স্কুল-কলেজ নদীতে বিলীন হয়ে যাচ্ছে। কোনো সরকারই বন্যা, নদী ভাঙনের ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি।

কেন্দ্রীয় নেতা আইনজীবী মুহসিন রশীদের চেম্বারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন গণফোরামের সাংসদ মোকাব্বির খান।

আরো বক্তব্য দেন কেন্দ্রীয় নেতা রেজা কিবরিয়া, আ ও ম শরিফ উল্ল্যা, মোশতাক আহম্মেদ, সেলিম আফার, মো. ইসমাইল, হারুন তালুকদার প্রমুখ।