কোচের সঙ্গে আলোচনা ফাঁস, নাখোশ মেসি

বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে শুক্রবার আলোচনায় বসেন নতুন কোচ রোনাল্ড কোম্যান। ওই আলাপে কোম্যানের সঙ্গে বার্সা ফরোয়ার্ডের আলাপ সংবাদ মাধ্যমের কাছে প্রকাশ হয়ে গেছে। মেসি তাই ক্লাবের ওপর নাখোশ। এমনকি আর্জেন্টাইন সংবাদ মাধ্যম ক্লারিন জানাচ্ছে, মেসির বক্তব্য ঘুরিয়ে প্রকাশ করা হয়েছে।

নতুন কোচ হিসেবে যে কেউ দলের অধিনায়ককের সঙ্গে কথা বলবেন। কোম্যানও তাই বলেছেন এবং মেসির দলবদলের গুঞ্জন চাপা দিতে চেয়েছেন। মেসির থেকে বার্সায় থাকার নিশ্চয়তা চেয়েছেন। কোচ হিসেবে কোম্যানের প্রথম কাজও ছিল সেটাই। ক্লারিনের দাবি ওই আলাপে মেসি বলেছেন, বার্সার থেকে বার্সার বাইরেই তিনি তার ভালো ভবিষ্যত দেখছেন।

কিন্তু কাতালান ভিত্তিক রেডিও আরএসি ওয়ান প্রচার করেছে, মেসি বার্সার বাইরেই তার ভালো ভবিষ্যত দেখেন। বার্সায় থাকতে চান না তিনি। ক্লারিন এটাতে বার্সা প্রেসিডেন্ট মারিও বার্তামেউয়েরই চাল বলে মনে করছে। কারণ সংবাদ মাধ্যম আরএসি ওয়ান সব সময় বার্তামেউয়ের পক্ষে কথা বলে এবং তার সমর্থন পুষ্ট একটি সংবাদ মাধ্যম।

তারা তাই মেসি ক্লাব ছাড়তে চান সংবাদটি দিয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ডের ইমেজ নষ্ট করতে চায়। ক্লাবের দুর্দিনে মেসি বার্সায় থাকতে চান না, ক্লাবের কথা চিন্তা করছেন না বরং অন্যত্র চলে যেতে চাইছেন এমন বার্তা প্রতিষ্ঠা করতে চায় ভক্তদের মধ্যে। পক্ষান্তরে বাঁচাতে চায় বার্তামেউকে।

মেসির সঙ্গে বার্সেলোনার এখনও এক বছরের চুক্তি আছে। মেসির তাই হতাশা নিয়ে হলেও এক মৌসুম বার্সার হয়ে খেলতে হতে পারে। কারণ ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ দিয়ে তাকে কেনার সামর্থ্য কোন ক্লাবের নেই। বরং এক মৌসুম বাদে ফ্রিতে মেসিকে পাওয়ার অপেক্ষাই করবে ক্লাবগুলো। ম্যানচেস্টার সিটি, ইন্টার মিলান এবং পিএসজি মেসির কেনার আগ্রহ দেখিয়েছে বলে সংবাদ মাধ্যমের খবর।