এবার করোনায় আক্রান্ত দক্ষিণ আফ্রিকার দুই ক্রিকেটার

দক্ষিণ আফ্রিকায় ক্রিকেট শুরুর প্রস্তুতি চলছে। তার আগে দেশটির ক্রিকেট বোর্ড শিক্ষামূলক ক্যাম্পের আয়োজন করেছে। এই ক্যাম্পে যোগ দেওয়ার আগে জাতীয় দলের সব খেলোয়াড়দের করা হয়েছে বাধ্যতামূলক করোনা পরীক্ষা। সেখানে দুজনের শরীরে পাওয়া গেছে কোভিড-১৯ রোগের অস্তিত্ব।

আজ (বৃহস্পতিবার) ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এক বিবৃতিতে নিশ্চিত করেছে বিষয়টি। যদিও আক্রান্ত দুই ক্রিকেটারের নাম প্রকাশ করেনি তারা। তবে নিশ্চিত করেছে, আক্রান্তদের শরীরে উপসর্গ নেই এবং তাদের প্রোটোকল মেনে রাখা হয়েছে আইসোলেশনে।

যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ পুলিশের হেফাজতে জর্জ ফ্লয়েড নামের এক কৃষ্ণাঙ্গ মারা যাওয়ার পর গোটা বিশ্বে চলছে বর্ণবাদ বিরোধী আন্দোলন। চলছে ‘ব্ল্যাক লিভস ম্যাটার’ নামে ক্যাম্পেইন। সেই ক্যাম্পেইনের অংশ হিসেবে দক্ষিণ আফ্রিকার অনেক ক্রিকেটার দাবি করেছেন, তারা বিভিন্ন সময় তাদের সতীর্থদের কাছ থেকে বর্ণবাদের শিকার হয়েছেন। সামনে দিনগুলোতে যেন এমন কিছু না ঘটে, সেজন্যই শিক্ষামূলক ক্যাম্পের আয়োজন করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

১৮ আগস্ট শুরু হওয়া ক্যাম্প চলবে ২২ আগস্ট পর্যন্ত। শিক্ষামূলক ক্যাম্পে যোগ দিতে পারেননি ফাফ ডু প্লেসি। সন্তানসম্ভাবা স্ত্রী পাশে থাকতেই তিনি ক্যাম্পের বাইরে।