শোক দিবসে তারকাদের আচরণে সমালোচনার ঝড়

১৫ আগস্ট এফডিসিতে তারকারা জাতীয় শোক দিবস পালন করেন। আয়োজিত শোক সভার মঞ্চে তারকাদের সেলফি, হাসি-তামাশার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ চলচ্চিত্রে উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) এই শোকসভার আয়োজন করা হয়।

শোকসভায় জায়েদ খান, ডিপজল, শাকিব খান, রিয়াজ, ওমর সানী, অপু বিশ্বাস, মৌসুমীসহ চলচ্চিত্র অঙ্গণের অনেকেই অংশ নেন। কিন্তু অভিযোগ উঠে শোকসভার মঞ্চে হাসি তামাশা ও সেলফি তোলায় মেতেছিলেন তারকারা। এমনকি এমন অভিযোগ চিত্রনায়ক ওমর সানীও করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চিত্রনায়ক ওমর সানী জায়েদ-ডিপজলদের ছবি পোস্ট করে লিখেছেন, ১৫ আগস্ট জাতির জনকের মৃত্যু দিবস। আর এই দিনে কেউ বিজয় চিহ্ন দেখায়, আনন্দ-উল্লাসের সেলফি হয়, আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরো লেখেন, ছবিতে জায়েদ খানের নেতৃত্বে কিছু বিপথগামী মানুষের চিত্র। আমি তথ্যমন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করছি। রাষ্ট্রের দৃষ্টি আকর্ষণ করছি। বঙ্গবন্ধুর কথা ছিল, প্রকৃত শিল্পী রাষ্ট্রের সম্পদ।

ওমর সানীর পোস্টে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের সেলফিতে খলনায়ক মনোয়ার হোসেন ডিপজলসহ আরো অনেকে বিজয়সুচক চিহ্ন (ভি চিহ্ন) দেখিয়েছেন। শোকসভার পর তোলা এমন দু’টি ছবি নিয়ে রীতিমতো সমালোচনা শুরু হয়েছে।

সানীর ওই পোস্টে নির্মাতা মালেক আফসারী এর দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন। প্রযোজক শরীফ বলেছেন, খালেদা জিয়ার জন্মদিন মনে হয় পালন করেছেন তারা। আবার অনেকে ইতিবাচক বিষয়ও তুলে ধরেছেন।

চলচ্চিত্র সংশ্লিষ্টরা বলছেন, ‘শোক দিবসে বিজয় উল্লাস কোনো কিছুই ভালো না। যদিও শোক আয়োজনের পর শিল্পী সমিতিতে গুণী অভিনেত্রী আনোয়ারা আসার কারণে তার সাথে ছবি তুলেছেন সেটা কিন্তু দোষেরও কিছু না।