মন্দির নয়, ভ্যাকসিন প্রয়োজন: দেব

সম্প্রতি ভারতের অযোধ্যার রামজন্মভূমিতে মন্দির নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তবে তৃণমূল সাংসদ ও অভিনেতা দেব মনে করেন, করোনা মহামারির এই সময়ে মন্দিরের চেয়ে ভ্যাকসিন বেশি জরুরি। বৃহস্পতিবার (৬ আগস্ট) নিজের সংসদীয় এলাকা ঘাটালের বন্যা পরিস্থিতি দেখতে ছুটে যান তিনি। এরপর দলের কোর কমিটির বৈঠকে হাজির হন। সেখানেই এ কথা বলেন এই অভিনেতা।

দেব বলেন, ‘এই অতিমারীর সময়ে রাম মন্দির নিয়ে আড়ম্বরের যৌক্তিকতা কী? যে কোনো বাচ্চাকে যদি প্রশ্ন করা হয়, তোমার এখন কী চাই? করোনার ভ্যাকসিন না রামমন্দির, সেও বলে দেবে কোনটা প্রয়োজন।’

এই অভিনেতা আরো বলেন, ‘আমাদের কারো কাছে এটি বিরোধী দল বা দল বলে কথা না। আমার কাছে মোদিজিকে ভালো লাগে। পুরো ভারতজুড়ে তার যত অনুসারী আমি তার প্রশংসা করি। কিন্তু এই সময়ে দাঁড়িয়ে শুধু আমি না, কোনো বাচ্চা ছেলেকেও যদি জিজ্ঞাসা করা হয়, সেও তাই বলবে, মন্দির নয়, ভ্যাকসিন প্রয়োজন।’

গত বুধবার (৫ আগস্ট) দিনক্ষণ, শুভলগ্ন মেনে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। মন্দিরের প্রথম ইট গাঁথেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়া আরো উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।