তৌফিক ইমরোজের বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিডিনিউজটোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুদক উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে কমিশনের ঢাকা-১ কার্যালয়ে মামলা দায়ের করেন।

এজাহারে বলা হয়, তৌফিক ইমরোজ খালিদী বিদেশি ব্যাংক এইচএসবিসি, দেশি ইস্টার্ন, সাউথইস্ট ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার বৈধ কোনো উৎস নেই। তিনি ওই অস্থাবর সম্পদ অসাধু উপায়ে অর্জন করেছেন, যা তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ।

এজাহারে আরও বলা হয়, বিডিনিউজের নামে বিভিন্ন ব্যাংকে ৯টি এফডিআরে মোট ১৮ কোটি টাকা ও তৌফিক ইমরোজ খালিদীর নামে বিভিন্ন ব্যাংকে এফডিআরে ২৪ কোটি টাকার হিসাব রয়েছে। ৪২ কোটি টাকার অস্থাবর সম্পদ অর্জনের ক্ষেত্রে তৌফিক ইমরোজ খালিদী ও এল আর গ্লোবাল বাংলাদেশের সিইও রিয়াজ ইসলাম মানি লন্ডারিং অপরাধ করেছেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে আসছেন তৌফিক ইমরোজ খালিদী। জানা গেছে, এর আগে দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৯ ডিসেম্বর তার ব্যাংক হিসাবের ৪২ কোটি টাকা ফ্রিজ করার নির্দেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত।