ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৩ হাজার ৫৮৬, মৃত্যু ৩৩৬ জন

ভারতে করোনাভাইরাসে আক্রান্তে আবার রেকর্ড হয়েছে। দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা। করোনা উপসর্গে মৃত্যুদের পরীক্ষা ছাড়ায় সৎকার করা হচ্ছে। তাদের সংখ্যা নিয়ে চলছে লুকোচুরি।

এদিকে ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হওয়ার সংখ্যা অন্য সব দিনকে ছাড়িয়ে গেছে। শুক্রবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৫৮৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এক দিনে এত মানুষ এর আগে সংক্রমিত হননি। এই বৃদ্ধির জেরে দেশে মোট কোভিডে আক্রান্ত হলেন তিন লক্ষ ৮০ হাজার ৫৩২ জন।

আক্রান্তের পাশাপাশি মৃত্যুর সংখ্যাও উদ্বেগ বাড়াচ্ছে। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় করোনার থাবায় দেশে মৃত্যু হয়েছে ৩৩৬ জনের। এ নিয়ে দেশে মোট মৃত্যু হল ১২ হাজার ৫৭৩ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৭৫১ জনের। ধারাবাহিক ভাবে বেড়ে রাজধানী দিল্লিতে মৃত্যু সংখ্যা দাঁড়াল এক হাজার ৯৬৯-এ। তৃতীয় স্থানে থাকা গুজরাতে মারা গিয়েছেন এক হাজার ৫৯১ জন। এর পর তালিকায় রয়েছে তামিলনাড়ু (৬২৫), পশ্চিমবঙ্গ (৫১৮), মধ্যপ্রদেশ (৪৮৬), উত্তরপ্রদেশ (৪৬৫), রাজস্থান (৩২৩), তেলঙ্গানা (১৯৫) ও হরিয়ানা (১৩৪) ও কর্নাটক (১১৪)।

করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি, আক্রান্তদের সুস্থ হয়ে ওঠার সংখ্যাটাও উল্লেখযোগ্য ভাবে বাড়ছে। দেশে অ্যক্টিভ রোগীর থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা এখন বেশি। কোভিডে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠার সংখ্যা শুক্রবার দু’লক্ষ ছাড়িয়ে গেল। এখনও অবধি দেশে দু’লক্ষ চার হাজার ৭১১ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ হাজার ৩৮৬ জন।