৪৮ থেকে ৭২ ঘণ্টার মধ্যে লকডাউন কার্যকর

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, এলাকাভিত্তিক সুনির্দিষ্ট নকশা চিহ্নিত করে দেয়ার পর ৪৮ থেকে ৭২ ঘণ্টার মধ্যে লকডাউন কার্যকর করা হবে। আজ মঙ্গলবার ডিএসসিসি নগর ভবনের ব্যাংক ফ্লোরে কোভিড-১৯ নিয়ন্ত্রণে জোনিং সিস্টেম বাস্তবায়ন কেন্দ্রীয় ব্যবস্থাপনা বিষয়ক কমিটির সভায় তিনি এ কথা জানান।

ডিএসসিসি মেয়র বলেন, আশা করছি দুই-একদিনের মধ্যেই চিহ্নিত এলাকাগুলোর বিষয়ে সম্পূর্ণ কার্যক্রম হাতে নিতে পারবো। তারপরই ৪৮ থেকে ৭২ ঘণ্টার মধ্যে লকডাউন কার্যকর করা হবে।

তিনি বলেন, লকডাউন বাস্তবায়নে প্রস্তুতি নেয়ার জন্যই আজকের সভা। প্রাথমিকভাবে আলাপ-আলোচনার মাধ্যমে কার্যপরিধিগুলো বুঝে নেয়া হয়েছে। ফলে আগামী দুই-একদিনের মধ্যে এলাকাগুলো চিহ্নিত হলেই কার্যক্রম শুরু করতে পারবো বলে আশা করছি।

সামগ্রিকভাবে ২৮টি এলাকার কথা জানানো হয়েছে জানিয়ে তিনি বলেন, এলাকাগুলো অনেক বড় হওয়ায় বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানিয়েছি। তারাও বিষয়টি অনুধাবন করে শুধু বেশি সংক্রমিত জায়গাগুলোকে আওতায় আনার কথা বলেছে। যেন অন্যদের জীবন ও জীবিকা স্বাভাবিকভাবে চলতে পারে। কারণ সরকারও চায় না সব এলাকা লকডাউনের আওতায় আসুক।