পরীক্ষা বন্ধ করলেই করোনা কমে যাবে : ট্রাম্প

প্রাণঘাতী করোনাভাইরাস মহামারিতে বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে লক্ষাধিক মানুষের আক্রান্ত ও মৃত্যুর পর সেখানে করোনা সংক্রমণের হার কমতে শুরু করেছে। তবে শুরু থেকেই একের পর এক বিতর্কিত মন্তব্য করে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
এবার তিনি মন্তব্য করেছেন যে, করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা বেশি হচ্ছে বলেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে সংক্রমণ বেড়ে যাচ্ছে। টেস্ট বন্ধ করে দিলে এমনিতেই সংক্রমণ কমে যাবে।

সোমবার বয়স্ক নাগরিকদের সহযোগিতা-বিষয়ক এক সভায় এসব কথা বলেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি করোনাভাইরাস রোধে শরীরে জীবাণুনাশক ইনজেকশন নেয়ারও পরামর্শ দেন।

ট্রাম্প বলেন, করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা বেশি হচ্ছে বলেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে সংক্রমণ বেড়ে যাচ্ছে। যদি আপনি পরীক্ষা করা বন্ধ করে দেন তাহলে কোনো করোনা রোগীই পাবেন না। যদি আমরা এই মুহূর্তে করোনা টেস্ট করা বন্ধ করে দেই তাহলে আমরা খুব কমই করোনা রোগী পাব।

এক টুইটবার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, অন্য দেশের চেয়ে আমাদের দেশে ব্যাপক আকারে এবং উন্নত পদ্ধতিতে করোনা পরীক্ষা হচ্ছে (এতে আমরা খুব ভালো কাজ করছি)। এ কারণে অনেক বেশি সংক্রমণ দেখা যাচ্ছে। পরীক্ষা না হলে বা দুর্বল পদ্ধতিতে পরীক্ষা হলে দেখা যেত, এ দেশে সংক্রমিত কোনো রোগীই নেই। করোনা পরীক্ষা হলো দু’দিকে ধার দেওয়া তরবারির, এটি আমাদের খারাপ অবস্থা দেখিয়ে দিচ্ছে কিন্তু এটি থাকা ভালো!’