শিক্ষা উপমন্ত্রীর মা-ভাইসহ পরিবারের ৩ জন করোনায় আক্রান্ত

বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় চট্টগ্রামের সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হাসিনা মহিউদ্দিনের করোনাভাইরাস পজেটিভ এসেছে। এর আগে গত ১০ মে ছোট ছেলে বোরহানুল এইচ চৌধুরী সালেহীনের করোনা শনাক্ত হয়।

৬৫ বছর বয়সী হাসিনা মহিউদ্দিন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর মা।

মঙ্গলবার রাতে করোনা পজেটিভ হওয়ার এই তথ্য নিশ্চিত করেন, হাসিনা মহিউদ্দিনের জামাতা চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আখতার চৌধুরী।

তিনি বলেন, ‘গত সোমবার করোনা পরীক্ষার জন্য মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী, দুই মেয়ে এবং বাসার গৃহকর্মী, গাড়ি চালকসহ মোট ৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার বিআইটিআইডি থেকে জানানো হয়েছে হাসিনা মহিউদ্দিনসহ তিনজনের নমুনায় করোনাভাইরাস পজিটিভ এসেছে। অপর দুইজন হলেন মহিউদ্দিন চৌধুরীর চশমা হিলের বাসার ৬০ বছর বয়সী পুরুষ কেয়ারটেকার এবং ১৮ বছর বয়সী নারী গৃহ পরিচারিকা।’

ডা. সেলিম আখতার চৌধুরী আরও বলেন, ‘হাসিনা মহিউদ্দিনসহ করোনা পজিটিভদের চশমা হিলের বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। তাদের শারীরিক অবস্থা ভালো।’

উল্লেখ্য, গত রবিবার রাতে বিআইটিআইডির নমুনা পরীক্ষায় সাবেক মেয়র প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল এইচ চৌধুরী সালেহীনের নমুনায় করোনা ভাইরাস পজেটিভ আসে। এরপর তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।