‘সবুজ ধান’ কাটার ভিডিও শেয়ার এবং সরকারবিরোধী প্রচার, তথ্য-প্রযুক্তি আইনে গ্রেফতার যুবক

ওসি মাহমুদুল হাসান জানান, সরকারবিরোধী প্রচারণার অভিযোগে ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে

টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য (এমপি) তানভীর হাসান মনির ধান কাটার ভিডিও ফেসবুকে শেয়ার করার পর মোমেন প্রধান (৩২) নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে উঠেছে।

মোমেন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার কেন্দুয়াপাড়া এলাকার হারুনুর রশিদের ছেলে।

মঙ্গলবার (৫ মে) রাতে “সরকারবিরোধী প্রচারণার” অভিযোগে রূপগঞ্জ থানায় উপপরিদর্শক (এসআই) মোতালেব বাদি হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন।

এর আগে দুপুরে উপজেলার কাঞ্চন বাজার থেকে মোমেন প্রধানকে গ্রেফতার করা হয়। এ সময় তার সঙ্গে থাকা থাকা মোটরসাইকেলটিও জব্দ করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, কিছুদিন ধরে সরকারের “ভাবমূর্তি ক্ষুণ্ন হয়” এমন কিছু ভিডিও মোমেন প্রধান তার ফেসবুক আইডি থেকে শেয়ার করে আসছিলেন। এমন অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। গত ২৮ এপ্রিল তিনি নিজ ফেসবুক আইডি থেকে একজন এমপির সবুজ ধান কাটার ভিডিও শেয়ার করেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, সরকারবিরোধী প্রচারণার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, ২৭ এপ্রিল দুপুরে টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান মনির স্থানীয় নেতাকর্মীদের নিয়ে ধান কাটেন। পরে সেই ঘটনার একটি ভিডিও ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।