করোনার মধ্যেই অনুমতি ছাড়া ইতালিতে যাওয়ায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

করোনার প্রাদুর্ভাবের মধ্যে অনুমতি ছাড়া দেশের বাইরে যাওয়ার কারণে মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদারকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই নোটিশ জারি করা হয়। বিষয়টি নিশ্চিত করেন মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস।

প্রজ্ঞাপনে বলা হয়, বিনা অনুমতিতে দেশের বাইরে যাওয়ার পাশাপাশি দীর্ঘদিন ধরে ইতালিতে বসবাসের বিষয়ে অভিযোগ পায় মাদারীপুরের জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসন। অভিযোগের প্রেক্ষিতে গত ২২ মার্চ সরেজমিন পরিদর্শনে যায় জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম।

সেখানে গিয়ে চেয়ারম্যানের বিদেশ ভ্রমণের বিষয়টি নিশ্চিত হন তিনি। পরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ণ ও সমবায় মন্ত্রণালয়ের ২৪ এপ্রিল ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ করেন। এর আগে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস ৩১ মার্চ একই কারণে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে চিঠি দেন।

চিঠিতে উল্লেখ করা হয়, চেয়ারম্যান না থাকায় ইউনিয়ন পরিষদের সচিব কবির উদ্দিন হাওলাদার হয়ে যান অঘোষিত চেয়ারম্যান। পরিদর্শনকালে সচিবের নিকট চেয়ারম্যানের স্বাক্ষর জাল করা বেশকিছু নথি পাওয়া যায়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এই সুপারিশের চিঠি পাওয়ার প্রেক্ষিতে শিরখাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদারকে সাময়িক বরিস্কার করে। পাশাপাশি বিনা কারণে বিদেশ ভ্রমণের কারণ জানতে চাওয়া চেয়ে নোটিশ প্রদান করেন।