মিরপুর পল্লবীর তিন ভবন লকডাউন

রাজধানীর মিরপুরের পল্লবী থানা এলাকার তিনটি ভবন লকডাউন করেছে পুলিশ। শনিবার সেখানে একজন বৃদ্ধ করোনাভাইরাস মৃত্যুর পর ভবনের বাসিন্দারা যেন বাইরে বের হতে না পারেন, সে ব্যবস্থা করেছে।

বিষয়টি নিশ্চিত করে শনিবার (৪ এপ্রিল) রাতে পল্লবী থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, ‘তিনটি বাড়ির লোকজনকে আমরা সতর্ক করে রেখেছি, যাতে তারা বাসা থেকে বের না হয়। তারা নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পাবেন, প্রয়োজনে পুলিশ সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবে।’

স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা গেছে, মিরপুর ১১ নম্বর সেকশনের বি ব্লকের একটি বাড়িতে শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বৃদ্ধের (৬৮) মৃত্যু হয়। এরপরই আইইডিসিআর থেকে পুলিশকে বিষয়টি জানানো হলে এরপরই ওই বাড়ি এবং দুই পাশের আরো দুটি ভবনের বাসিন্দারা যাতে বের না হতে পারেন, একজন এসআই নেতৃত্বে পাহারা বসানো হয়েছে। শনিবার দুপুরের পর থেকে এলাকায় জীবাণুনাশক পানি ছিটানো হচ্ছে।

স্থানীয় এক বাসিন্দা টেলিফোনে বলেন, ‘আমরা খুবই আতঙ্কগ্রস্থ। এ সময় সবাইকে বলব, কেউ যাতে ঘর থেকে বের না হয়। তবে আমাদের যেন নিত্য প্রয়োজনীয় দ্রব্য সরবরাহ করা হয়, সে ব্যবস্থা করতে প্রশাসনের প্রতি আহ্বান করছি। ’

পুলিশ জানায়, সি ব্লকের ৪৬-৪৮ ও ৫০ নম্বর তিনটি বাড়ি বাইরে থেকে গেট লাগিয়ে দেওয়া হয়েছে। সেখানকার মানুষ যেন ভেতর থেকে বের না হন, সে ব্যাপারে সতর্কতার সঙ্গে আশেপাশের মানুষকে বলা হয়েছে। লিফলেট বিলি করে স্থানীয়দের জানানো হয়েছে।