মেসির গোলে শীর্ষে বার্সেলোনা

প্রথমার্ধের খেলাটা ঢিলেঢালা ভাবেই শেষ হচ্ছিল। তখনই বার্সা তারকা লিওনেল মেসির এক বিতর্কিত পেনাল্টি গোলে এগিয়ে যায় বার্সেলোনা। এরপরই বদলে যায় ম্যাচের চিত্র। ব্যবধান বাড়াতে মুহুর্মুহু আ’ক্রমণ করে কাতালানরা। কিন্তু স্ট্রাইকাররা যেন গোল করতেই ভুলে গেলেন। এমনকি স্বয়ং লিওনেল মেসিও। অর্ধ ডজনবার তো গোলরক্ষককে একাই পেলেন। পেলেন আবার পেনাল্টিও। কিন্তু জালের ঠিকানা যেন ভুলেই গেল দলটি।

যদিও ঘরের মাঠ ন্যু ক্যাম্পে রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে বরাবরই রেকর্ড ভালো বার্সেলোনার। এখানে অনুষ্ঠিত গত ২১ ম্যাচের সবগুলোতেই জয় পেয়েছে কাতালানরা। অথচ শনিবার (৭ মার্চ) ঘরের মাঠেই কিনা গোলশূন্য ড্র করে মাঠ ছাড়তে যাচ্ছিল লিওনেল মেসিরা। তবে ম্যাচের ৮১ মিনিটে বার্সাকে বাঁচিয়েছে একটি পেনাল্টি। আর তা থেকে গোল করে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।

একের পর এক আ’ক্রমণে সোসিয়েদাদকে কাঁ’পিয়ে দেয় বার্সেলোনা। ৬৫তম মিনিটে ইভান রাকিতিচের শট কর্নারের বিনিময় ঠেকান গোলরক্ষক। পরের মিনিট মেসির ক্রসে পিকে ঠিকঠাক হেড নিতে পারেননি। বি’পজ্জনক জায়গায় তাকে খুঁজে পেয়েছিলেন মেসি।

অবশেষে ৮১তম মিনিটে গোলের দেখা পায় বার্সা। মেসির পেনাল্টি গোল থেকে লিড পায় কাতালান জায়ান্টরা। প্রতিপক্ষের মিকেল ওইয়ারসাবালের হ্যান্ডবলের জন্য ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

লিগে ২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে বার্সেলোনা।