যাবার আগে সাকিবকে বিশেষ ধন্যবাদ দিলেন মাশরাফি

নিজের অধিনায়কত্বে ৫০তম জয় নিয়ে যখন মাঠ ছাড়ছিলেন সতীর্থরা তাকে ঘিরে ধরেছিলেন।
বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সোনালী অক্ষরে লেখা একটি নাম। তার ‘২’ লেখা জার্সিটিও বহু ইতিহাস, অর্জন ও অনেক তৃপ্তির সাক্ষী। শুক্রবার (৬ মার্চ) রাতে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হলো তার অধিনায়কত্বের সফল এক যুগ।

শুক্রবার নিজের অধিনায়কত্বের শেষ ম্যাচে সাকিবের জন্য বিশেষ ধন্যবাদ রেখেছেন মাশরাফি। জানিয়েছেন সাকিবের মতো একজন খেলোয়াড় থাকায় অধিনায়কত্ব অনেক সহজ হয়েছে। নিষিদ্ধ থাকার কারণে অধিনায়ক মাশরাফির শেষ ম্যাচটি খেলতে পারেননি সাকিব। তবে তাকে ভোলেননি মাশরাফি।

দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে তার ক্যারিয়ারের শুরুর সময় থেকেই দেখছেন মাশরাফি বিন মর্তুজা। ২০০৯-১০ সালে সাকিবের অধিনায়কত্বে যেমন খেলেছেন মাশরাফি, তেমনি মাশরাফির অধিনায়কত্বে প্রায় ছয় বছর খেলেছেন সাকিব। ২০১৪ সালের পর থেকে অধিনায়ক মাশরাফির অন্যতম বড় অস্ত্র সাকিব আল হাসানই।

ম্যাচ শেষে দলের সতীর্থদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘এটা আমার জন্য অনেক বড় সম্মানের বিষয়। আমার দলের খেলোয়াড়রা সত্যিই অসাধারণ ছিল। দলের জন্য ওরা সবসময় সেরাটা দিয়েছে। প্রত্যেককে আমি ধন্যবাদ জানাতে চাই। বিশেষ ধন্যবাদ সাকিবের জন্য। ও আজ এখানে থাকলে আরও ভালো লাগত।’